ঢাকা শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


বিএনপি এখন পুরনো গাড়ি, বললেন তথ্যমন্ত্রী


২৫ সেপ্টেম্বর ২০২৩ ২০:৩৮

ছবি সংগৃহীত

বিএনপি এখন পুরনো গাড়ি বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, বিএনপির কর্মসূচি দেওয়ার পেছনে কারণ হলো দলটি এখন পুরনো গাড়ির রূপ ধারণ করেছে। পুরনো গাড়ি সচল রাখতে মাঝে মাঝে যেমন স্টার্ট দিতে হয়, না হলে ব্যাটারি বসে যায়। বিএনপি এখন তেমন পুরনো গাড়ি। মাঝে মধ্যে স্টার্ট নিতে হয়। সে জন্য হাঁটা কর্মসূচি, বসা কর্মসূচি, দৌড় কর্মসূচি ক’দিন পরে বলবে হামাগুড়ি কর্মসূচি। কিন্তু পুরনো গাড়ি যতোই স্টার্ট দিন ব্যাটারি যতোই চার্জ দেন চলতে গিয়ে হঠাৎ বন্ধ হয়ে যায়, বিএনপিও ক’দিন পরে হঠাৎ বন্ধ হয়ে যাবে। আন্দোলনকে তারা সামনের দিকে নিয়ে যেতে পারবে না।

আজ সোমবার বিকেলে রাজধানীর যাত্রাবাড়ীর শহীদ ফারুক সড়কে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত শান্তি ও উন্নয়ন সমাবেশে তিনি এসব কথা বলেন। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও উপনেতা বেগম মতিয়া চৌধুরী।

কর্মসূচির আড়ালে বিএনপি ষড়যন্ত্র করছে বলে মন্তব্য করে হাছান মাহমুদ বলেন, দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করার উদ্দেশ্যে আগামী নির্বাচনকে বানচাল করতে বিএনপি নানা কর্মসূচি ঘোষণা করে যাচ্ছে। সরকারি দল হিসেবে আওয়ামী লীগের দায়িত্ব রয়েছে কেউ যেন জনজীবনের নিরাপত্তা বিনষ্ট করতে না পারে সে দিকে লক্ষ্য রাখা। দেশে শান্তি, শৃঙ্খলা, স্থিতিশীল পরিবেশ বজায় রাখতে এবং জনগণকে স্বস্থি দিতে আওয়ামী লীগ কর্মসূচি পালন করে যাচ্ছে।

তিনি বলেন, তারা ডিসেম্বর মাসে বলেছিলো নয়া পল্টনের সামনেই সমাবেশ হবে এবং সেখান থেকে কোনো অবস্থাতেই যাবে না। শেষ পর্যন্ত কোথায় গেল, গরুর হাটে। গরুর হাটে গিয়ে আন্দোলন মাঠে মারা গেলো। এরপর বিভিন্ন সময় কর্মসূচি দিয়ে বলছে- সরকারকে ২৪ ঘণ্টা আল্টিমেটাম দিলাম, ৪৮ ঘণ্টা আল্টিমেটাম দিলাম। আল্টিমেটাম দিয়ে দেখা গেল কি বিএনপির নিজেদেরই দম ফুরিয়ে গেছে। বিএনপির সমাবেশে আর আগের মতো আর মানুষ হয় না।

তিনি বলেন, আর ভিসা নীতি নিয়ে নানা কথাবার্তা সাংবাদিক বন্ধুরা বলে, বিএনপিও নানা কথাবার্তা বলে, এত পুলকিত হওয়ার কিছু নাই।