ঢাকা শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


ঢাকার দুই প্রান্তে আওয়ামী লীগের সমাবেশ আজ


২৫ সেপ্টেম্বর ২০২৩ ০৯:৪৮

প্রতিকি

আজ রাজধানী ঢাকার দুই প্রান্তে শান্তি ও উন্নয়ন সমাবেশ করবে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ উত্তরায় এবং ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ যাত্রাবাড়ীতে এই সমাবেশ কর্মসূচি পালন করবে। সমাবেশ সফল করতে ঢাকা মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা বড় ধরনের প্রস্তুতি নিয়েছে। সমাবেশ দুটি আজ বিকেল ৩টায় শুরুর কথা রয়েছে।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সমাবেশ উত্তরার আজমপুর আমির কমপ্লেক্সের সামনে অনুষ্ঠিত হবে। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি থাকবেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান বলেন, ‘বিএনপি-জামায়াতের নৈরাজ্য সৃষ্টির চেষ্টার প্রতিবাদ ও সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের প্রচারের জন্য আমরা এই সমাবেশ আয়োজন করেছি। এতে নগরের বিপুলসংখ্যক নেতাকর্মী উপস্থিত থাকবেন।’

অন্যদিকে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সমাবেশে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী। যাত্রাবাড়ীর শহীদ ফারুক সড়কে এই সমাবেশ হবে। এতে সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সংসদ সদস্য নুরুল আমিন রুহুল।

সমাবেশ সফল করার লক্ষ্যে গতকাল রবিবার সকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে দলীয় কেন্দ্রীয় কার্যালয়ে জরুরি বর্ধিত সভা করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। সভায় সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি নুরুল আমিন রুহুলের সভাপতিত্বে বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সংসদ সদস্য মনিরুল ইসলাম মনু, যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা সজলসহ আরো অনেকে।

জরুরি বর্ধিত সভায় প্রতিটি থানা, ওয়ার্ড ও ইউনিটের নেতাকর্মীদের সমাবেশে বড় জমায়েত নিয়ে উপস্থিত থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।