ঢাকা শুক্রবার, ৩রা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


স্বাধীনতার ওপর আঘাত আসলে ব্যবস্থা নেওয়া সরকারের দায়িত্ব : হানিফ


১ এপ্রিল ২০২৩ ০৪:১৫

দেশের স্বাধীনতার ওপর আঘাত আসলে এ ব্যাপারে ব্যবস্থা নেওয়া সরকারের দায়িত্ব বলে জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

আজ শুক্রবার কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের অডিটোরিয়ামে শিক্ষার্থীদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার ট্যাব বিতরণ অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের একথা বলেন তিনি।

মাহবুব-উল আলম হানিফ বলেন, 'স্বাধীনতা দিবসকে কটাক্ষ করে যদি কোনো উক্তি কারো উদ্বৃতি দিয়ে ছাপানো হয়, যা তিনি বলেননি। টাকা দিয়ে বলানোর চেষ্টা করা হয়েছে, এটি একটি চরম অপরাধমূলক কাজ এবং এটি রাষ্ট্র ও সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র। যারা এই কাজের সাথে জড়িত তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া সরকারের দায়িত্ব। সেই আইনগত ব্যবস্থা নেওয়ার পরে যদি কারো মনে আঘাত লাগে তবে তারাও এ ষড়যন্ত্রের অংশিদার।’

‘বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র এটি নতুন নয়' উল্লেখ করে হানিফ বলেন, '১/১১ এর সময় শেখ হাসিনাকে মাইনাস করারও ষড়যন্ত্র করা হয়েছিল, পদ্মা সেতু নিয়েও অনেক ষড়যন্ত্র করা হয়েছে, যা এই পত্রিকায় ফলাও করে সেসময় ছাপানো হয়েছে। ২৬ মার্চের এ ঘটনাও আগের মতই রাষ্ট্রের বিরুদ্ধে আরেকটি ষড়যন্ত্র।’

অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইদুর রহমান। পরে মাহবুব-উল আলম হানিফ কুষ্টিয়া শিল্পকলা একাডেমি মিলনায়তনে রহিমা আফছার দাবা ক্রীড়া প্রতিযোগীতার উদ্ধোধন করেন।

এ সময় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতা, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাধন কুমার বিশ্বাস, উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা সুখেন কুমার পালসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

আইকে