ঢাকা সোমবার, ২০শে মে ২০২৪, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১


জনগণ স্বাধীনভাবে ভোট দিতে পারছে: প্রধানমন্ত্রী


৫ সেপ্টেম্বর ২০১৮ ২১:২৯

রাজধানীর তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে দুই সিটি মেয়র ও কাউন্সিলরদের শপথগ্রহণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা দেশে গণতন্ত্রকে সুপ্রতিষ্ঠিত করতে আন্দোলন সংগ্রাম করেছি। জনগণের ভোটের অধিকার নিশ্চিত করতে আমরা নিবেদিত।

বুধবার (০৫ সেপ্টেম্বর) সকালে শেখ হাসিনা অনুষ্ঠানের মধ্যেই এসব কথা বলেন।

তিনি বলেন, জনগণ স্বাধীনভাবে ভোট দিতে পারছে বলেই রাজশাহী ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী ও বিএনপি- এ দু’দলের প্রার্থীই জনপ্রতিনিধি নির্বাচিত হয়েছেন।

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জয়লাভ করেছেন। সিলেট সিটি নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী জয়লাভ করেছেন। দুজনের এলাকায় জনগণ ভোট দেওয়ার অধিকার অর্জন করেছে। ভোট দিয়ে তারা তাদের মনোনীত প্রার্থীকে জয়যুক্ত করতে পেরেছে এটাই আজ প্রমাণিত।’

তিনি বলেন, কখনও কখনও ছোট-খাট ঘটনা ঘটে। যেখানেই ঘটুক না কেন আমরা সঙ্গে সঙ্গেই যথাযথ ব্যবস্থা নিই। ভোট জনগণের মৌলিক অধিকার, এটা তারা প্রয়োগ করবে, তাদের পছন্দ মতো প্রার্থী নির্বাচিত করবে। পছন্দ মতো সরকার নির্বাচিত করবে।

মেয়র ও কাউন্সিলরদের উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী বলেন, জনগণ আস্থা রেখে আপনাদের ভোট দিয়েছে। যে দলই করুন না কেন নিজ নিজ এলাকায় উন্নয়ন ও জনগণের কল্যাণে কাজ করা আপনাদের কর্তব্য। সরকার প্রধান হিসেবে আপনারা সব ধরনের সহযোগিতা পাবেন।

‘পাশাপাশি যদি অনিয়ম হয়, দুর্নীতি, সন্ত্রাস-জঙ্গিবাদ হয়, তবে যে দলেরই হোক না কেন, কেউ-ই রেহাই পাবে না,’ হুঁশিয়ারি দেন তিনি।

এর আগে রাজশাহীর মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন ও সিলেটের আরিফুল হক চৌধুরীকে শপথ পড়ান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় দুই সিটির কাউন্সিলরদেরও শপথ বাক্য পড়িয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন।

আরআইএস