ঢাকা মঙ্গলবার, ১৬ই জুলাই ২০২৪, ২রা শ্রাবণ ১৪৩১


এবার রেলের টিকিটে কোন কালোবাজারি নেই: রেলমন্ত্রী


৫ এপ্রিল ২০২৪ ২০:৪৭

সংগৃহীত

রেলমন্ত্রী জিল্লুল হাকিম বলেছেন, এবার ঈদের আগে আমরা যে ব্যবস্থা নিয়েছি, আমাদের সীমিত সামর্থের মধ্যে এর চেয়ে ভালো ব্যবস্থা হতে পারে না। বর্তমানে টিকিট কালোবাজারি নেই। টিকিট নিয়ে যাত্রীদের কোনো অভিযোগও নেই। নির্বিঘ্নে যাত্রীরা ট্রেনে চলাচল করতে পারছেন।

শুক্রবার দুপুরে রাজবাড়ী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ‘হার পাওয়ার প্রকল্পে’র প্রশিক্ষণার্থীদের মাঝে ল্যাপটপ বিতরণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। তিনি বলেন, টিকিট ব্যবস্থাপনা ভালো হওয়ার কারণে এবার ঈদে ট্রেন যাত্রীদের কোনো ভোগান্তি হবে না।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ভাঙ্গা-যশোর রেলপথ চালু হলেও রাজবাড়ীর ওপর দিয়ে আন্তঃনগর ট্রেন সুন্দরবন ও বেনাপোল এক্সপ্রেস ট্রেন যথারীতি চলবে। এছাড়া গোয়ালন্দ ঘাট থেকে পার্বতীপুর রুটে একটি নতুন আন্তঃনগর ট্রেন চালু হবে।

এর আগে ‘হার পাওয়ার প্রকল্পে’র প্রশিক্ষণপ্রাপ্ত ৭৫ জন নারীর মাঝে ল্যাপটপ বিতরণ করা হয়। রাজবাড়ী জেলা প্রশাসন এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের আয়োজনে এ অনুষ্ঠানে রেলমন্ত্রী প্রধান অতিথি ছিলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী, জেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফিকুল মোর্শেদ আরুজ, পুলিশ সুপার জিএম আবুল কালাম আজাদ পিপিএম। সভাপতিত্ব করেন রাজবাড়ীর জেলা প্রশাসক আবু কায়সার খান।

এ অনুষ্ঠানে রেলমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বুদ্ধির সক্ষমতা থেকে আমরা অনেকে পিছিয়ে। যার কারণে প্রধানমন্ত্রীর গ্রহণ করা অনেক ভালো কাজ আমরা বুঝতে পারি না। তিনি সাধারণ মানুষের কল্যাণের জন্য কাজ করেন। মানুষ যাতে স্বাবলম্বী হতে পারে, নারীরা স্বাবলম্বী হয়ে কর্মক্ষেত্রে সফল হতে পারে এটিই প্রধানমন্ত্রীর উদ্দেশ্য।

নতুনসময়/এএম


ঈদ, রেলমন্ত্রী, টিকিট, কালোবাজারি, যাত্রী