ঢাকা শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১


মানিকগঞ্জে কাঠ পল্লীর আগুনে ১৫ দোকান পুরে ছাই


২৫ মার্চ ২০২৪ ২০:১৮

সংগৃহীত

মানিকগঞ্জের শিবালয় উপজেলার আরিচাঘাট এলাকায় কাঠপট্টিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সোমবার (২৫ মার্চ) ভোররাত ৪টার দিকে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এতে প্রায় অর্ধ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

ফায়ার সার্ভিস স্থানীয়রা জানায়, সোমবার ভোর ৪টার দিকে একটি কাঠের ফার্নিচারের দোকানে আগুন লাগে। ধীরে ধীরে সেই আগুন অন্যান্য দোকানে ছড়িয়ে পড়ে। এতে করে সেখানে থাকা ছোট-বড় ১৫টি ফার্নিচারের দোকান, একটি মিল পাশে থাকা একটি বাড়ি পুড়ে ছাই হয়ে গেছে।

শিবালয় উপজেলা ফায়ার সার্ভিসের ওয়্যারহাউজ ইন্সপেক্টর মো. নাদির হোসেন জানান, ভোর ৪টার দিকে সংবাদ পাই আরিচা বন্দর এলাকায় কাঠপট্টিতে আগুন লাগার। সঙ্গে সঙ্গে দুইটি ইউনিট নিয়ে আমরা কাজ শুরু করি। পরে ঘিওরের আরও একটি ইউনিট ঘটনাস্থলে আসে। তার আগেই আমরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই।

ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারণে আগুন লাগতে পারে। আনুমানিক প্রায় অর্ধ-কোটি টাকার ক্ষতি হয়েছে। তদন্ত শেষে বিস্তারিত ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে।

তিনি আরো জানান, ‘ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। তদন্ত শেষে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে।

নতুনসময়/এএম


মানিকগঞ্জ, আরিচাঘাট, কাঠপট্টিত, অগ্নিকাণ্ড, ফায়ার সার্ভিস