ঢাকা বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


গোপালগঞ্জে বাস ও মাইক্রোবাস মুখোমুখি সংঘর্ষে  নিহত ৫, আহত ৩


২০ মার্চ ২০২৪ ২১:৩৩

সংগৃহীত

গোপালগঞ্জের মুকসুদপুরে বাস ও মাইক্রোবাস মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের তিন বোন, ভাবীসহ ৫জন নিহত হয়েছে। এতে আহত হয়েছে আরো তিনজন। এসময় ঢাকা-বরিশাল মহাসড়কে প্রায় দেড় ঘন্টা যান চলাচল বন্ধ থাকে। নিহতদের দাফনের জন্য পরিবার প্রতি ২৫ হাজার টাকা করে অনুদান দেয়া হবে বলে জানান অতিরিক্ত জেলা প্রশাসক।

বুধবার (২০ মার্চ) সকাল ১১টায় মুকসুদপুর উপজেলার ঢাকা-বরিশাল মহাসড়কের রাঘদী ইউনিয়নের ডোমরাকান্দিতে এ মর্মান্তিক দূর্ঘটনা ঘটে।

মুকসুদপুর থানার অফিসার ইনচার্জ ও‌সি মোহাম্মদ আশরাফুল আলম দূর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন, মাদারীপুর জেলার কালকিনি উপজেলার গোপালপুর গ্রামের কাজী আবদুল হামিদের তিন মেয়ে কাজী সালমা আক্তার (৫৮), আছমা বেগম (৫৬), কাজী নাছিমা বেগম (৬২), ছেলে হুমায়ুন কাজীর স্ত্রী কোমল বেগম (৭৫) ও মাইক্রো বাসের চালক আলমগীর।

মুকসুদপুর থানার (ওসি) মোহাম্মদ আশরাফুল আলম জানান, একটি মাইক্রোবাসে করে তিন বোন, ভাবিসহ কয়েকজন ঢাকা থেকে বরিশাল যাচ্ছিল। এসময় মাইক্রোবাসটি ওভারটেক করতে গেলে বরিশাল থেকে ছেড়ে আসা ঢাকাগামী গ্লোবাল পরিবহনের একটি যাত্রীবাহী বাসের সাথে মুখোমুখি সংঘর্ষ ঘটে।

এতে মাইক্রোবাসের সামনের অংশ দুমড়ে মুচড়ে গেলে ঘটনাস্থলেই মাইক্রোবাসে থাকা মাদারীপুর জেলার কালকিনী উপজেলার গোপালপুর গ্রামের তিন বোন সালমা আক্তার, আছমা বেগম, নাছিমা বেগম ও তাদের ভাবী কোমল বেগম এবং মাইক্রোবাসের চালক আলমগীর ঘটনাস্থলে নিহত হন।পরে খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে হতাহতদের উদ্ধার করে। আহতদের রাজৈর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ দূর্ঘটনার পর ঢাকা-বরিশাল মহাসড়ক দিয়ে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে দূর্ঘটনাকবলিত বাস ও মাইক্রোবাসটি সড়িয়ে নিলে দেড় ঘন্টা পর যান চলাচল স্বাভাবিক হয়। এ ঘটনায় বাস ও মাইক্রোবাস দুটি জব্দ করা হয়েছে, মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

প্রত্যক্ষদর্শী সবুজ দত্ত বলেন, গ্লোবার পরিবহনের বাসটির সামনের ডান চাকা ফেটে যায়। এসময় মাইক্রোবাসটি দ্রুতগতিতে ওভারটেক করতে গেলে বাসের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ৫ জন নিহত হন। আহত ৩ জনকে মাদারীপুরের রাজৈর উপজেলা হাসপাতালে ভ‌র্তি করা হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ জোবায়ের আহমেদ ঘটনাস্থল প‌রিদর্শন করে বলেন, নিহতদের পরিবার প্রতি ২৫ হাজার টাকা করে অনুদান ও আহতদের চিকিৎসার ব্যবস্থা করা হবে।

নতুন সময়/এএম


গোপালগঞ্জ, বাস, মাইক্রোবাস, সংঘর্ষ, নিহত, দাফন, জেলা প্রশাসক