ঢাকা শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


জাতির সূর্য সন্তানদের শ্রদ্ধা জানাতে প্রস্তুত জাতীয় স্মৃতিসৌধ


১৬ ডিসেম্বর ২০২২ ০৬:১০

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে জাতির বীর শহিদদের প্রতি শ্রদ্ধা জানাতে প্রস্তুতি কার্য সম্পন্ন করেছে সাভারের জাতীয় স্মৃতিসৌধ কর্তৃপক্ষ।

রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনটির প্রথম প্রহরে শ্রদ্ধা নিবেদন করবেন। এরপর পর গোটা জাতির জন্য উন্মুক্ত করে দেয়া হবে সৌধ প্রাঙ্গণ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, শহিদ বেদিতে শ্রদ্ধা জানাতে আসা লাখো মানুষের নিরাপত্তা এবং সুষ্ঠুভাবে বিজয় দিবস উদযাপনের লক্ষ্যে পুরো স্মৃতিসৌধ এলাকায় অতিরিক্ত পুলিশ ও বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়া, গোটা এলাকায় বসানো হয়েছে সিসিটিভি ক্যামেরা ও নিরাপত্তা চৌকি।

ঢাকা জেলার পুলিশ সুপার আসাদুজ্জামান বলেন, ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসকে ঘিরে ৩ স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নিরাপত্তার জন্য বিভিন্ন জায়গায় স্থাপন করা হয়েছে ওয়াচ টাওয়ার। গোয়েন্দা সংস্থাগুলো কাজ করছে। এতে প্রায় সাড়ে ৩ হাজার পুলিশ সদস্য স্মৃতিসৌধ এলাকায় নিরাপত্তার দায়িত্বে রয়েছেন। অধিকতর নিরাপত্তার স্বার্থে সাভারের আমিনবাজার থেকে জাতীয় স্মৃতিসৌধ পর্যন্ত ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

আইকে