ঢাকা শুক্রবার, ৩রা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


‘মুক্তিযুদ্ধের সময়েও ব্যাংকের টাকা উধাওয়ের গুজব ছড়ানো হয়েছিল’


১৫ ডিসেম্বর ২০২২ ০৬:৩২

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, স্বাধীনতার চেতনাকে ভূলুণ্ঠিত করতে অনেক অপপ্রচার চলছে। এখন যেমন ব্যাংকের টাকা উধাও হওয়ার গুজব ছড়ানো হচ্ছে। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময়েও এমন গুজব ছড়ানো হয়েছিল।

বুধবার (১৪ ডিসেম্বর) দুপুরে রাজধানীর জাতীয় প্রতিষেধক ও সামাজিক চিকিৎসা প্রতিষ্ঠান (নিপসম) আয়োজিত ‘মুক্তিযুদ্ধে শহীদ চিকিৎসক জীবনকোষ’ গ্রন্থের মোড়ক উন্মোচন ও আলোচনা তিনি এসব কথা বলেন।

১০ ডিসেম্বরের সমাবেশকে কেন্দ্র করে বিএনপি-জামায়াত দেশব্যাপী হত্যাকাণ্ডের ষড়যন্ত্র করেছিল উল্লেখ করে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, ৭১ সালের দোসররা এখনও সক্রিয়। তারা দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে ষড়যন্ত্র করে যাচ্ছে। তারা বর্তমানে ঐক্যবদ্ধভাবে বিভিন্ন দেশের অ্যাম্বাসিতে ঘুরে ঘুরে সরকার পতনের নীলনকশা করছে।

তিনি বলেন, যারা স্বাধীনতাকে মেনে নিতে পারেনি, তারা জাতির পিতাকে সপরিবারে হত্যার মধ্য দিয়ে প্রতিশোধ নিয়েছে। এখনও মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করার জন্য মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি কাজ করে যাচ্ছে। রাজাকার সালাউদ্দিন কাদের চৌধুরীর ছেলে যেভাবে ‘নারায়ে তাকবির’ স্লোগান দেয়, তাতেই বোঝা যায় তারা থেমে থাকেনি। জাতির রন্ধ্রে রন্ধ্রে তারা ঢুকে পড়েছে। তাদের রুখে দিতে হবে।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন নিপসম পরিচালক অধ্যাপক ডা. বায়েজিদ খুরশিদ রিয়াজ। এসময় অধ্যাপক ড. আবু মোহাম্মদ দেলোয়ার হোসেন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মো. খুরশীদ আলম, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

আইকে