ঢাকা শুক্রবার, ১০ই এপ্রিল ২০২০, ২৭শে চৈত্র ১৪২৬


বাংলাদেশে ১৮০০ সিসির মোটরসাইকেল, ব্যবহার করবে এসএসএফ


১৭ ফেব্রুয়ারি ২০২০ ২২:৫৪

আপডেট:
১৮ ফেব্রুয়ারি ২০২০ ০২:০৭

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে সোমবার বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেড বিশেষ নিরাপত্তা বাহিনী (এসএসএফ)-কে দুটি ফ্ল্যাগশিপ ‘জিএল ১৮০০ গোল্ডউইং’ মোটরসাইকেল হস্তান্তর করা হয়েছে।

সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এক অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিমিহিকো কাৎসুকি এসএসএফ এর মহাপরিচালক মেজর জেনারেল মো. মজিবুর রহমানের কাছে দুটি ১৮০০সিসি মোটরসাইকেলের চাবি হস্তান্তর করেন।

সংশ্লিষ্ট সূত্র সাংবাদিকদের জানায়, ‘খুব শিগগিরই এই ব্র্যান্ডের আরো ছয়টি মোটরসাইকেল এসএসএফ এর কাছে হস্তান্তর করা হবে।’

সংশ্লিষ্ট কর্মকর্তারা বলেন, বাংলাদেশের সড়ক নিরাপত্তা উন্নয়নের প্রচেষ্টার অংশ হিসেবে বাংলাদেশ সরকার ও হোন্ডার মধ্যকার সহযোগিতার প্রতীক হিসেবে বিশ্বের অত্যাধুনিক মোটরসাইকেল দুটি উপহার দেওয়া হয়েছে।


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমেদ কায়কাউস, পিএমও সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া, শিল্প সচিব আব্দুল হালিম, জাপানের রাষ্ট্রদূত নাওকি ইতো, এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমতুল মুনিম, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী এবং বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরডিএ) চেয়ারম্যান ড. মো. কামরুল আহসান।

কর্মকর্তাদের মতে বাংলাদেশ স্টিল অ্যান্ড ইঞ্জিনিয়ারিং কর্পোরেশন (বিএসইসি) এর সঙ্গে যৌথ উদ্যোগে বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেড বাংলাদেশের গ্রাহকের চাহিদা অনুযায়ী পণ্য সরবরাহের মাধ্যমে তাদের মোটরসাইকেল ব্যবসা বিস্তার করছে। এটা এই শিল্পে অন্যতম দ্রুত অগ্রসরমান একটি কোম্পানিতে পরিণত হয়েছে।

হোন্ডা ও তার অংশীদার বিএসইসি (শিল্প মন্ত্রণালয়ের অধীন) মুন্সিগঞ্জ জেলার আব্দুল মোনেম অর্থনৈতিক অঞ্চলে ২৫ একর জমিতে নতুন কারখানা নির্মাণে মোট ৩৬০ কোটি টাকা বিনিয়োগ করেছে।

খবর: বাসস।