ঢাকা রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


প্রধানমন্ত্রীর হাতে দলিল তুলে দিতে চান লুৎফর মোল্লার সন্তান


৫ ফেব্রুয়ারি ২০২০ ০৪:১০

জাতির পিতা বঙ্গবন্ধুকে ভালোবেসে গোপালগঞ্জ সদর উপজেলার পুখরিয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমান মোল্লা পুলিশে চাকরিরত অবস্থায় মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। সেই ভালোবাসা থেকেই সাতক্ষীরা সদর উপজেলার ঝাউডাঙ্গা এলাকায় বঙ্গমাতা শহীদ শেখ ফজিলাতুন্নেছা মুজিব স্মৃতি মিলনায়তন নির্মাণের জন্য ১৯৯৮ সালে নিজের ক্রয়কৃত ১৬ শতক জমি দান করেন। এছাড়াও নিজ জন্মভূমি গোপালগঞ্জের পুখরিয়ায় আওয়ামী লীগ অফিস তৈরির জন্য নিজে এবং চাচাতো ভাই বাদশা মোল্লা মিলে ২ শতক জমি দান করেন। তবে যে স্বপ্ন নিয়ে তিনি ওই জমি দান করেছিলেন, তাঁর সে স্বপ্ন পূরণ না হতেই ২০১৩ সালে মৃত্যুবরণ করেন। তিনি নিজে প্রধানমন্ত্রীর হাতে জমির দলিল তুলে দিতে চেয়েও ব্যর্থ হয়েছেন।

ওই মুক্তিযোদ্ধার স্ত্রী রোকেয়া রহমান বলেন, আমার স্বামী পাইককান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছিলেন। তিনি জীবদ্দশায় বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতে তার এই যৎ সামান্য জমির দলিল দু’টি পৌঁছাতে সক্ষম হননি। রোকেয়া আক্ষেপ করে বলেন, তিনি তো জীবিত থাকাকালীন সময়ে বারবার চেষ্টা করেছিলেন বঙ্গকন্যার সাথে দেখা করতে। প্রকৃতির নিঠুর খেলায় এই পৃথিবীর মায়া ত্যাগ করে চলে গেছেন তিনি। রেখে গেছেন তার এই দানের কৃতিত্ব। তাই আমার স্বামীর রেখে যাওয়া দানকৃত দলিল দু’টি প্রধানমন্ত্রীর হাতে হস্তান্তর করে স্বামীকে দেয়া প্রতিশ্রুতি রক্ষা করতে চাই।

লুৎফর রহমান মোল্লার সন্তান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক রাকিবুর রহমান রানা জানান, আমার বাবা যে আশা নিয়ে জমি দান করে গিয়েছেন তা পূরণ করাই আমার একমাত্র লক্ষ্য। আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে দেখা করে দলিল দুটি তাঁর হাতে তুলে দিতে চাই।

গোপালগঞ্জের পাইককান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার মিটু বলেন, লুৎফর রহমান মোল্লার মৃত্যুর পর কেউই ওই জমিতে কার্যালয় স্থাপনের উদ্যোগ নেয়নি। পৃষ্ঠপোষকতা পেলে আমরা ওই স্থানে ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয় নির্মাণের চেষ্টা করব।

সাতক্ষীরা সদর উপজেলার ঝাউডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রমজান আলী বিশ্বাস বলেন, লুৎফর রহমান মোল্লাকে আমি ব্যক্তিগতভাবে চিনতাম। তিনি ছিলেন আওয়ামী লীগ অন্তঃপ্রাণ। বঙ্গমাতা শহীদ শেখ ফজিলাতুন্নেছা মুজিব স্মৃতি মিলনায়তন নির্মাণের জন্য তিনি যে স্বপ্ন দেখেছিলেন এবং জমি দান করেছিলেন। তাঁর স্বপ্ন বাস্তবায়ন করতে ইউনিয়ন আওয়ামী লীগের পক্ষ থেকে যা যা করণীয় তা করব।

নতুনসময়/আইকে