ঢাকা শুক্রবার, ৩রা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


চার মামলায় ইমরান খানের জামিন


২ মার্চ ২০২৪ ২১:৩৯

সংগৃহীত

পাকিস্তান তেহেরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ও দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে চার মামলায় জামিন দিয়েছেন লাহোরের সন্ত্রাস বিরোধী আদালত।

শুক্রবার (১ মার্চ) জিলে শাহ হত্যা, জামান পার্কের বাইরে পুলিশের ওপর হামলা, পিএমএল-এন’র অফিস এবং একটি কন্টেনারে অগ্নিসংযোগের অভিযোগ এনে করা মামলাগুলোয় জামিন পান তিনি।

শুনানি শেষে জামিন মঞ্জুর করে রায় দেন বিচারক আশাদ জাভেদ। একইসঙ্গে প্রতিটি মামলায় আবেদনকারীকে ৫ লাখ রুপির বন্ড প্রদানের নির্দেশ দেন তিনি।

শুনানি চলাকালে কারাবন্দি ইমরান খানের জামিন আবেদনের বিরুদ্ধে যুক্ততর্ক উপস্থাপনকারী বিশেষ আইনজীবী রানা শাকিল বলেন, গত বছরের ৯ মে’র হামলায় অন্যতম মূল পরিকল্পনাকারী ছিলেন ইমরান খান। এছাড়া তার নির্দেশেই সেনাবাহিনীর স্থাপনায় হামলা করা হয়।

এ সময় বিচারক আশাদ জাভেদ ওই আইনজীবীর উদ্দেশে বলেন, কর্মীরা যেন হামলা চালায় সেজন্য ইমরান খান কী তার এক্স হ্যান্ডেলে কোনও পোস্ট দিয়েছিলেন?

এ প্রশ্নের সঠিক উত্তর দিতে পারেননি আইনজীবী রানা শাকিল। তবে তিনি বলেন, ইমরান খান গ্রেফতারের আগে হামলা চালানোর মতো পরিস্থিতি সৃষ্টি করেন।

নতুনসময়/এএম

এদিকে ইমরান খানের আইনজীবী সালমান সাফদার বলেন, যে মামলায় ইমরান খানতে অভিযুক্ত করা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা। ইমরান খান পুলিশ স্টেশনে হামলা এবং জিলে শাহকে হত্যার সঙ্গে জড়িত নয়।

তিনি বলেন, বিক্ষোভের সময় ন্যাবের হেফাজতে থাকা প্রাক্তন প্রধানমন্ত্রীকে গ্রেপ্তারের বিরুদ্ধে দলীয় কর্মীরা শান্তিপূর্ণ বিক্ষোভ করেছে।

সালমান সাফদার আরও বলেন, ট্রায়াল কোর্ট আগে মেধার ভিত্তিতে মি. খানকে আগাম জামিন দিয়েছিল কিন্তু পরে তোশাখানা মামলায় দোষী সাব্যস্ত হওয়ার পর তার অনুপস্থিতির জন্য তা খারিজ করে দেয়।

নতুনসময়/এএম


পাকিস্তান, পিটিআই, ইমরান খান, মামলা, জামিন, লাহোর, আদালত