ঢাকা মঙ্গলবার, ১৪ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১


ফল না আসা ৫ রাজ্যে কে এগিয়ে?


৫ নভেম্বর ২০২০ ১৬:৩৯

প্রতিকি

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ফল এখনো ঝুলছে। বাইডেনের তরী জয়ের বন্দরে ভেড়ার অপক্ষোয় থাকলেও সেটি এখনো নিশ্চিত হয়নি। অপরদিকে ট্রাম্প জয় থেকে বেশ দূরে থাকলেও ফল না আসা অঙ্গরাজ্যগুলোতে এগিয়ে রয়েছেন। শেষ পর্যন্ত কী হবে সেটি নির্ভর করছে এই পাঁচ অঙরাজ্যের ওপর। চলুন দেখে নিই এখনো ফল না আসা ৫ অঙ্গরাজ্যে কত শতাংশ ভোট গণনা করা হয়েছে এবং কে কত ব্যবধানে এগিয়ে রয়েছেন।

নেভাদায় এখন পর্যন্ত ৭৫ শতাংশ ভোট গণনা হয়েছে। বাইডেন এখানে প্রত্যাশার চেয়ে বেশি প্রতিদ্বন্দ্বিতার মুখে। অল্প ব্যবধানে এগিয়ে থাকা বাইডেন পেয়েছেন ৪৯.৩ শতাংশ ভোট। আর ট্রাম্প ৪৮.৭ শতাংশ। শুধুমাত্র এই অঙ্গরাজ্যে জয় পেলেই কেল্লাফতে বাইডেনের।


জর্জিয়া- একটি রিপাবলিকান রাজ্য যেখানে এবার তুমুল লড়াই হচ্ছে। ট্রাম্প অল্প ব্যবধানে এগিয়ে আছেন। এখানে ৯৮ শতাংশ ভোট গণনা হয়েছে। তারে ট্রাম্প ৪৯.৮ শতাংশ ভোট পেয়েছেন। আর বাইডেন পেয়েছেন ৪৯.০ শতাংশ।

পেনসিলভানিয়া- বিশটি ইলেক্টোরাল ভোট এখানে। বড় ব্যাটলগ্রাউন্ড। ট্রাম্প এ মুহূর্তে এগিয়ে আছেন।রিপাবলিকানদের আইনি লড়াই শুরু হতে পারে এখান থেকেই। রাজ্যটিতে ৮৯ শতাংশ ভোট গণনা হয়েছে। ট্রাম্প পেয়েছেন ৫০.৯ ও বাইডেন ৪৭.৯ শতাংশ ভোট।

নর্থ ক্যারোলিনা- ৯৪ শতাংশ ভোট গণনা হওয়া এ অঙ্গরাজ্যে ট্রাম্প পেয়েছেন ৫০.১ শতাংশ ভোট। আর বাইডেন ৪৮.৭।

এদিকে আলাস্কায় বিশাল ব্যবধানে জয়ের পথে ট্রাম্প। ৩টি ইলেকটোরাল ভোট থাকা এ রাজ্যে ট্রাম্প পেয়েছেন ৬২.১ শতাংশ ভোট। আর বাইডেন ৩৩.৫ শতাংশ। এ অঙ্গরাজ্যে ৫০ শতাংশ ভোট গণনা হয়েছে।