ঢাকা মঙ্গলবার, ২১শে মে ২০২৪, ৮ই জ্যৈষ্ঠ ১৪৩১


আদালতে গুলি, বিচারাধীন বন্দি নিহত


১৮ ডিসেম্বর ২০১৯ ০৬:৫১

হত্যা মামলার আসামিকে লক্ষ্য করে আদালতে চলল গুলি। আদালত চত্বরে শুরু হওয়া গোলাদুলি থেকে বাঁচতে এজলাসে ঢুকে পড়েন বন্দি আসামি, তবুও শেষরক্ষা হয় নি। এজলাসে ঢুকে বন্দির মৃত্যু নিশ্চিত করে চার হামলাকারী। মঙ্গলবার (১৭ ডিসেম্বর) ঘটনাটি ঘটেছে ভারতের উত্তরপ্রদেশের বিজনৌর আদালতে। নিহত বন্দির বিরুদ্ধে বহুজন সমাজ পার্টির এক নেতাকে হত্যার অভিযোগ ছিল। ধারণা করা হচ্ছে, প্রতিশোধ নিতেই এই হামলা করা হয়েছে।

জানা গেছে, বিজনৌর আদালতে নিয়ে আসা হয় হত্যাকাণ্ডে অভিযুক্ত দুই আসামিকে। কড়া নিরাপত্তায় তাদের এজলাসের দিকে নিয়ে যাওয়া হচ্ছিল। ওই সময় বন্দিদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করেন চার ব্যক্তি। প্রাণ বাঁচাতে আদালত চত্বরে ছুটোছুটি করে এজলাসে ঢুকে পড়েন শাহ নওয়াজ আনসারি নামের এক বন্দি। সেখানেই পরপর গুলি চালানো হয় তার ওপর।

গুলি লেগে লুটিয়ে পড়েন তিনি। ঘটনাস্থলেই তিনি প্রাণ হারান। এ ঘটনায় চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে আদালত চত্বরে। প্রাণভয়ে ছুটোছুটি শুরু করেন বিচারক থেকে শুরু করে সাধারণ জনগণ। পরিস্থিতি সামলাতে দিতে দ্রুত পুরো এলাকা ঘিরে ফেলে পুলিশ। শেষ পর্যন্ত চার হামলাকারী অস্ত্র ফেলে পুলিশের কাছে আত্মসমর্পণ করে। এ হত্যার কারণ জানতে আটকদের আপাতত জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

নতুনসময়/আইকে