ঢাকা সোমবার, ২৩শে সেপ্টেম্বর ২০১৯, ৯ই আশ্বিন ১৪২৬


দক্ষিণ ভারতে হামলার পরিকল্পনা করছে জঙ্গিরা


১০ সেপ্টেম্বর ২০১৯ ১২:০৩

আপডেট:
১০ সেপ্টেম্বর ২০১৯ ১৩:১৪

ছবি সংগৃহিত

উপত্যকাজুড়ে কড়া নিরাপত্তা ব্যবস্থার মধ্যেই কাজ করে যাচ্ছিল জঙ্গিরা। সোমবার কাশ্মীরের সোপরে ৮ লস্কর-ই-তৈবা জঙ্গিকে গ্রেফতার করেছে পুলিশ। এলাকার মানুষজনকে বিভিন্ন ধরনের হুমকি দিয়ে বেড়তো এরা। পাশাপাশি, জঙ্গিদের সমর্থনে বিভিন্ন ধরনের পোস্টার দেওয়ার জন্য জোর খাটাতো।

জম্মু ও কাশ্মীর পুলিশের দাবি, আইজাজ মির, ওমর মির, তওসিফ নজর, ইমতিয়াজ নজর, ওমর আকবর, ফাইজান লতিফ, দানিশ হাবিব ও সওকত আহমেদ মির নামে ওইসব যুবক এলাকায় হুমকি পোস্টার দিত। এদের প্রধান ছিল এলাকার অন্য এক জঙ্গি সাজ্জাদ মির।

পুলিশ সূত্রে জানা যায়, এলাকার যুবকদের জঙ্গি দলে টানার জন্য প্রচার চালাতো তারা। পোস্টার দিয়ে জঙ্গিদের দাবিদাওয়া প্রচার করতো। তাদের কাছ থেকে কম্পিউটার সহ বিভিন্ন ধরেন নথি উদ্ধার করেছে পুলিশ। সম্প্রতি ওই এলাকায় খুন হন বেশ কয়েকজন। ওইসব ঘটনার সঙ্গে এই ৮ যুবক জড়িত কিনা তা খতিয়ে দেখছে পুলিশ।

সোমবার সাউদান কমান্ডের জিওসি ইনচার্জ লেফটেন্যান্ট জেনারেল এস কে সাইনি বলেন, দক্ষিণ ভারতে হামলা চালানোর পরিকল্পনা করেছে জঙ্গিরা। গোয়েন্দারা গুজরাট উপকূলে বেশ কয়েকটি পরিত্যক্ত বোট উদ্ধার করেছে পুলিশ। ওই ঘটনার পর নিরাপত্তা বাহিনীকে সতর্ক করা হয়েছে।

প্রসঙ্গত, সাইনির এই মন্তব্যের কয়েক ঘণ্টার মধ্যেই গ্রেফতার হয় ওই ৮ যুবক।