ঢাকা বৃহঃস্পতিবার, ২৯শে ফেব্রুয়ারি ২০২৪, ১৭ই ফাল্গুন ১৪৩০


সংসদ নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহার করছেন হিরো আলম


১৪ ডিসেম্বর ২০২৩ ১০:১৪

ছবি সংগৃহীত

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৪ সংসদীয় আসনে বাংলাদেশ কংগ্রেস মনোনীত প্রার্থী আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম প্রার্থিতা প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছেন।

বুধবার রাত ১১টার দিকে নিজের ফেসবুক পেইজে দেওয়া এক পোস্টে এ ঘোষণা দিয়েছেন তিনি।

এ বিষয়ে গণমাধ্যমকে হিরো আলম জানান, ‌নির্বাচন করব না। প্রার্থিতা প্রত্যাহার করব এটা কনফার্ম। কেন নির্বাচন করব না, তা প্রার্থিতা প্রত্যাহারের দিন জানাব।

এর আগে বগুড়া- ৪ (কাহালু-নন্দীগ্রাম) আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন হিরো আলম। প্রথমে যথাযথভাবে মনোনয়নপত্র পূরণ না করায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়।

পরে শুনানি শেষে হিরো আলমের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।

চলতি বছর বগুড়ার ৪ ও ৬ আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে দাঁড়িয়েছিলেন হিরো আলম। কিন্তু যাচাই-বাছাইকালে মনোনয়নপত্র বাতিল হয়ে যায়। ওই বাতিলের কারণ ছিল হিরো আলমের ১ শতাংশ ভোটার তালিকায় গরমিল। পরে হাইকোর্ট থেকে প্রার্থিতার বৈধতা এনে নির্বাচন করেন। তবে দুটি আসনেই পরাজয় হয় হিরো আলমের। পরবর্তীতে চলতি বছরের ১৭ জুলাই ঢাকা-১৭ আসনে উপনির্বাচনে অংশ নিয়েও পরাজিত হন তিনি। হারান জামানত।

এর পূর্বে ২০১৮ সালের জাতীয় নির্বাচনে বগুড়া-৪ আসন থেকে নির্বাচনে অংশগ্রহণ করেন হিরো আলম। যদিও পরে ‘অনিয়মের অভিযোগ তুলে’ নির্বাচন থেকে সরে দাঁড়ান তিনি।