ঢাকা বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


সিয়াম-পরীর ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন


১২ ফেব্রুয়ারি ২০২০ ০৪:৫৭

জনপ্রিয় নাট্য নির্মাতা চয়নিকা চৌধুরী পরিচালিত প্রথম চলচ্চিত্র ‘বিশ্বসুন্দরী’। এই ছবিতে প্রথমবারের মতো একসঙ্গে অভিনয় করেছেন বর্তমান সময়ের জনপ্রিয় দুই তারকা সিয়াম আহমেদ ও পরীমনি। ছবিটি বর্তমানে মুক্তির দ্বারগোড়ায়।

নতুন খবর হলো, প্রথম ছবি মুক্তির আগে আরও একটি ছবির কাজ শুরু কর‍তে যাচ্ছেন সিয়াম ও পরীমনি জুটি। ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ শিরোনামের ওই ছবিটি পরিচালনা করবেন আবু রায়হান জুয়েল।

আগামী ১৩ মার্চ থেকে শুরু হয়ে টানা ২৫ দিন চলবে ছবিটির শুটিং। সদরঘাট থেকে একটি লঞ্চ যাত্রা শুরু করে সুন্দরবনে গিয়ে যাত্রা শেষ করবে। লঞ্চেই চলবে ইউনিটের থাকা, খাওয়াসহ ছবির দৃশ্যধারণের কাজ।

পরিচালক আবু রায়হান বলেন, ‘ছবিটির জন্য সিয়াম চুক্তিবদ্ধ হলেও পরীমনি এখনো চুক্তিবদ্ধ হয়নি। আজ সোমবার রাজধানীর বাংলামোটরে অবস্থিত বিশ্বসাহিত্য কেন্দ্রে এর গল্পকার, শিল্পী ও অন্যান্য কলাকুশলীদের নিয়ে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সেখানে চুক্তি সই করবেন পরীমনি।’

দেশের খ্যাতিমান লেখক মুহম্মদ জাফর ইকবালের উপন্যাস ‘রাতুলের রাত রাতুলের দিন’ অবলম্বনে ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’-এর চিত্রনাট্য লিখেছেন জাকারিয়া সৌখিন।

২০১৮-২০১৯ অর্থবছরে ‘নসু ডাকাত কুপোকাত’ নামে ৬০ লাখ টাকা সরকারি অনুদান পায় ছবিটির পান্ডুলিপি। পরে নাম পরিবর্তন করে ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ রাখা হয়।

নতুনসময়/আইকে