ঢাকা সোমবার, ৬ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১


কাতারে ঐতিহ্যবাহী সুবর্ণ প্রবাসী ফাউন্ডেশন’র নতুন কমিটি গঠন


২৪ অক্টোবর ২০২৩ ১০:৫৮

ছবি সংগৃহীত

কাতারে সুবর্ণ প্রবাসী ফাউন্ডেশন কাতার শাখার নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। ২০২৩-২০২৪ সালের জন্য গঠিত ১৫ সদস্য বিশিষ্ট নবনির্বাচিত কমিটিতে শাখা পরিচালক হিসেবে মোঃ ফাহিম আহম্মেদ ও সাধারণ সম্পাদক হিসেবে আবুল কালাম ফয়সালকে মনোনীত করা হয়েছে। গত শুক্রবার (২০ অক্টোবর) সংগঠনের নির্বাহী পরিচালক সিরাজ ইবনে মোস্তফা এই তথ্য নিশ্চিত করেন।

নবগঠিত এই কমিটির অন্যান্য সদস্যরা হলেন শাখা উপ পরিচালক মোঃ জাবেদ, শাখা উপ পরিচালক ইকবাল হোছাইন, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আলীম, সাংগঠনিক সম্পাদক রিজুম বাবলু, যুগ্ম সাংগঠনিক সম্পাদক নিজাম উদ্দীন, যুগ্ম-সাংগঠনিক সম্পাদক কামাল উদ্দিন মিষ্টু, প্রকল্প বিষয়ক সম্পাদক আমির হোসেন রিপন, কোষাধক্ষ্য মোঃ রুবেল, যুগ্ন কোষাধ্যক্ষ মোঃমামুন, প্রচার সম্পাদক শহিদুল্লাহ, যুগ্ম প্রচার সম্পাদক সাহাদাত হোসেন, সমাজকল্যাণ সম্পাদক দুলাল উদ্দিন, যুগ্ম সমাজ কল্যাণ সম্পাদক আনোয়ার হোসেন প্রমুখ।

উক্ত কমিটিতে আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন, ফাউন্ডেশনের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির আন্তর্জাতিক সম্পর্ক উন্নয়ন বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম, ধর্ম বিষয়ক সম্পাদক আব্দুল কাদের বিন ইব্রাহিম, সহ-প্রচার সম্পাদক মনির হোসেন ও কাতার শাখার সাবেক শাখা পরিচালক কাউছার আলম ভূঁইয়া। সদ্য দায়িত্বপ্রাপ্ত কাতার শাখা পরিচালক ফাহিম আহম্মেদ বলেন, সুবর্ণচরের গরিব মানুষদের জন্য ইতিপূর্বেও আমরা এই সংগঠনের মাধ্যমে কাতারস্থ সুবর্ণচরের কিছুসংখ্যক প্রবাসী নিয়মিত অনুদান দিয়ে আসছিলাম। আগামীতেও কাতারে অবস্থানরত সুবর্ণচরের সকলকে নিয়েই মানবিক কল্যাণে নিজেকে বিলিয়ে দিব ইনশাআল্লাহ ।

সাধারণ সম্পাদক আবুল কালাম ফয়সাল বলেন, আমি আমার সেরাটা দিয়ে চেষ্টা করবো ফাউন্ডেশনের কাতার শাখাকে জনবলে আরও শক্তিশালী করার পাশাপাশি অতীতের সকল নিষ্ক্রিয় সদস্যদের সক্রিয় করার জন্য।

জানা যায় “সুবর্ণ প্রবাসী ফাউন্ডেশন” বাংলাদেশ সমাজকল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন নোয়াখালী থেকে নোয়া: ৮৪৮/২২ নিবন্ধনকৃত একটি সংগঠন। বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত সুবর্ণচর উপজেলার প্রবাসীদের নিয়ে ২০১৮ সালে সংগঠিত এই মানবিক সংগঠনটি ৬ বছর যাবত নোয়াখালীর সুবর্ণচর উপজেলার গরিব অসহায় অসুস্থ মানুষের পাশে দাঁড়িয়েছে। গৃহহীনকে ঘর নির্মাণ, অসহায় গরিব রুগিদের চিকিৎসা বাবদ অনুদান, অসচ্ছল, দরিদ্র-দুস্থ পরিবারদের আর্থিক অনুদান, শীতবস্ত্র বিতরণ,পবিত্র রমজানের সময় ইফতার সামগ্রী বিতরণ ও চিকিৎসা সুবিধা বঞ্চিত চরাঞ্চলের গর্ভবতী মহিলাদের গর্ভকালীন সেবাসহ নরমাল ডেলিভারি কার্যক্রম পরিচালনা করে আসছে সংগঠনটি।