ঢাকা শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


বিডি প্রেস ক্লাব ইতালির নতুন সভাপতি আফজাল সম্পাদক রিয়াজ


২৬ নভেম্বর ২০২০ ০২:০০

সংগৃহিত

ইতালি প্রবাসী মুলধারার সাংবাদিকদের নিয়ে গঠন করা হয়েছে বিডি প্রেস ক্লাব ইতালি। ভার্চ্যয়াল আলোচনার সভার মাধ্যমে ২০২১-২০২২ দুই বছর মেয়াদী এই কমিটি গঠন করা হয়।

গত ২২ নভেম্বর এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সকলের সর্ব সম্মতিক্রমে এন টিভির ইতালি প্রতিনিধি মোঃ আফজাল হোসেন রোমানকে সভাপতি,চ্যানেল ইউরোপ এর কারেন্ট এ্যাফেয়ার্স ডিরেক্টর আখী সীমা কাওসার সিনিয়র সহ সভপতি,নিউজটোয়েন্টি ফোর টেলিভিশন ও দৈনিক বাংলাদেশ প্রতিদিন এর ইতালি প্রতিনিধি এমডি রিয়াজ হোসেন সাধারণ সম্পাদক, এন টিভির মিলান প্রতিনিধি ফেরদৌসী আক্তার পলি সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদ,নতুন সময় টেলিভিশনের ইতালি প্রতিনিধি মোল্লা মনিরুজ্জামান যুগ্ম সাধারণ সম্পাদক,আর টিভির ইতালি প্রতিনিধি মোহাম্মদ আসলাম উজ্জামান সাংগঠনিক সম্পাদক,দৈনিক ইত্তেফাক এর ইতালি প্রতিনিধি সাইফুল ইসলাম মুন্সি দপ্তর সম্পাদক,সীমান্ত টিভির ইতালি প্রতিনিধি মঞ্জুর আলম প্রচার সম্পাদক পদ ঘোষণা করে আংশিক কমিটি ঘোষণা করা হয়। পরবর্তীতে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।

এ সময় নব নির্বাচিত সভাপতি ,সম্পাদক বলেন সাংবাদিক সংগঠন হবে সাংবাদিকদের নিয়ে। আমরা ইউরোপে লক্ষ করছি সাংবাদিক সংগঠন গঠন করা হয় সাংবাদিক নয় এমন কাউকে নিয়ে। রোমে একাধিক সাংবাদিক সংগঠন রয়েছে তবে সেখানে দুই একজন ছাড়া নামে মাত্র সাংবাদিক সবাই । আমদের এই প্রেস ক্লাবে প্রকৃত সাংবাদিক ছাড়া কেউ সদস্য হতে পারবে না। কমিউনিটি উন্নয়নে বিডি প্রেস ক্লাব ইতালি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখব বলে সদস্যরা আশা করেন।