ঢাকা মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১


ইতালিতে জেল হত্যা দিবসে আওয়ামী লীগের ভার্চ্যুয়াল আলোচনা সভা


৫ নভেম্বর ২০২০ ১৯:৫১

ছবি- সংগৃহিত

করোনা ভাইরাসের কারনে সরকারের নানা বিধি নিষেধের কারনে ইতালি আওয়ামী লীগ ৩রা নভেম্বর জেলহত্যা দিবস উপলক্ষে ভার্চ্যুয়াল আলোচনা সভা এবং দোয়া মাহফিলের আয়োজন করেছে। বুধবার ইতালির স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় শুরু হওয়া এই সভা রাত ১০টা পর্যন্ত চলে।

এতে প্রধান অতিথি ছিলেন ইউরোপ আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলাম।বিশেষ অতিথি ছিলেন ইউরোপ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবুর রহমান। ইতালি আওয়ামী লীগের হাজী মোঃ ইদ্রিস ফরাজীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাসান ইকবালের পরিচালনায় ইতালি আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সভায় বক্তারা বলেন জাতীয় চার নেতা হত্যা ইতিহাসের জগন্যতম অধ্যায়।আমরা তাদের রুহের মাগফিরাত কামনা করছি।দেশের প্রতি তাদের অবদান জাতী আজীবন স্মরন রাখবে। এ সময় ইউরোপ আওয়ামী লীগের সভাপতি সম্পাদক বলনে করোনা মহামারীর কারনে ইতালি আওয়ামী লীগের সম্মেলন সম্ভব হচ্ছে না সহসা। পরবর্তীতে অবস্থার পরিপ্রেক্ষিতে সময় জানিয়ে দেওয়া হবে। এ সময় ইতালি আওয়ামী লীগের কার্যক্রমের ভূয়সী প্রসংশা করে নেতৃবৃন্দ বলেন আপনাদের কার্যক্রম চালিয়ে যান। এ দিকে ইতালির এক নেতা ইউরোপ আওয়ামী লীগের সহ সভাপতি হিসাবে প্রচার করছে যদি তিনি বিরত না থাকে তবে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে বলে হুশিয়ার করে দেন।শেষে বিশেষ মোনাজাতে বঙ্গবন্ধু সহ তার পরিবারের যারা নিহত হয়েছেন তাদের এবং জাতীয় চার নেতার রুহের মাগফিরাত কামনা করা হয়। এ সময় ইতালি আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মরহুম কামরুল আহসান মন্টু ও পর্তুগাল আওয়ামী লীগের সহ সভাপতি মরহুম এম এ খালেকের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।