ঢাকা শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


মালয়েশিয়ায় বৈধ বিদেশি শ্রমিক প্রয়োজন - স্বরাষ্ট্রমন্ত্রী হামজা জয়নুদ্দিন


৭ জুলাই ২০২০ ০৫:৩৭

প্রতিকি

মালয়েশিয়ায় বিদেশী শ্রমিকের প্রয়োজন আছে তবে অনিবন্ধিত বা অবৈধ অভিবাসীদের নয় তাদের দিকে ঝুঁকবেন না, বলেছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী দাতুক সেরি হামজাঃ জয়নুদ্দিন (Home Minister Datuk Seri Hamzah Zainuddin)

তিনি বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী হিসাবে তাঁর মূল উদ্বেগ মালয়েশিয়ানদের সুরক্ষা এবং এবং যারা মালয়েশিয়ায় থাকেন তারা দেশটির আইন সঠিকভাবে মেনে চলছে কি না তা নিশ্চিত করা। এর মানে এই নয় যে আমরা বিদেশি কর্মী চাই না ।

আমাদের ভারী শিল্প বিকাশে নিবন্ধিত বৈধ বিদেশি শ্রমিকদের প্রয়োজন। তবে সবচেয়ে বড় কথা হলো দেশের প্রচলিত আইন অনুসরণ করা। আমাদের সকল কর্মের উদ্দেশ্য মালয়েশিয়ান জনগন কি চায় তাদের চাওয়া বাস্তবায়ন করা।

আজ সোমবার (৬ ই জুলাই ) সকালে পোর্ট ক্লাং (Port klang) এমএমইএ মালয়েশিয়ার উপকূলের নিরাপত্তা রক্ষায় আন্তর্জাতিক কোস্টগার্ডের মানে উন্নত করার জন্য সরকারের উদ্যোগে দুটি নতুন টহল নৌকা গ্রহণের সময় স্বরাষ্ট্র মন্ত্রী দাতোক সেরী হামজাহ জয়নুদ্দিন স্থানীয় গণমাধ্যমের সাথে এসব কথা বলেন।

সম্প্রতি আল-জাজিরা টেলিভিশন চ্যানেলে লকডাউন সময়ে মালয়েশিয়ায় বসবাসরত বিদেশি শ্রমিকদের প্রতি বৈষম্য মূলক আচরণ এবং তাদের মারধর করে মানবাধিকার লঙ্ঘন করেছে বলে একটি প্রতিবেদন প্রকাশ হয়েছে। এই প্রতিবেদন প্রকাশের জেরে ইতিমধ্যেই মালয়েশিয়া সরকারে চলছে ব্যাপক তোলপাড়।

এপ্রসঙ্গে মন্ত্রী বলেন, বিদেশী গণমাধ্যমের প্রতিবেদন নিয়ে আমরা মাথা ঘামাই না। সুতরাং, বিদেশী গণমাধ্যম যদি বলে যে আমরা খুব কঠোর, তাহলে আমরা বলবো জনগণ যা চায় আমরা তাই করি - এটা এমন এক সরকার যা আইন ভঙ্গকারীদের বিরুদ্ধে কঠোর। আমাদের বিদেশী রিপোর্টগুলি নিয়ে বিরক্ত করা উচিত নয়।
আমরা এদেশের প্রচলিত আইন অনুসারে পদক্ষেপ গ্রহণ করি এবং তাদের পরিচালনা করি। এক্ষেত্রে শুধু আইন অনুসরণ করা হয়েছে।