ঢাকা সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১


ইতালিতে ক্রমেই করোনা পরিস্থিতি উন্নতির দিকে


১০ মে ২০২০ ০৪:৪৭

প্রতিকি

ইতালিতে আজ কোভিড-১৯ করোনা ভাইরাসে গত ২ মাসের মধ্যে কম সংখ্যক ১৯৪ জন রোগীর মৃত্যু হয়েছে। রেকর্ড সংখ্যক রোগী ৪০০৮ জন সুস্থ হয়ে বাসায় ফিরেছে। কিছুদিন যাবত আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমতে শুরু করায় ইতালির নাগরিকরা স্বস্তির নিঃশ্বাস ফেলতে শুরু করেছে।

৯ মে ইতালিতে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ওয়াল্ডো মিটারস্ এর রিপোর্ট অনুযায়ী ১০৮৩ জন, তবে,সরকারী হিসাবে আক্রান্তের সংখ্যা আরো কম । সুস্থ হয়েছে ৪০০৮ জন, মৃত্যু হয়েছে ১৯৪ জন।

ইতালিতে করোনা ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ২,১৮,২৬৮ জন, মোট মৃত্যুর সংখ্যা ৩০,৩৯৫ জন, তবে মোট সুস্হ হয়েছে ১,০৩,০৩১ জন, গুরতর অবস্থায় আই,সি, ইউ তে রয়েছে ১,০৩৪ জন।চিকিৎসাধীন রয়েছে ৮৪,৮৪২ জন।

ইতালিতে করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কিছুটা হলেও কমতে শুরু করেছে। তবে আজকেও রেকর্ড সংখ্যক করোনা ভাইরাসে আক্রান্ত রোগী সুস্হ হয়ে বাসায় ফিরেছে।এখনও সরকার কিংবা সাধারণত মানুষ বুজতে পারছে না কবে নাগাদএই আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা শূন্যের কোঠায় নেমে আসবে।সেই অপেক্ষায় থাকতে হবে সকলকে। সরকারের ঘোষণা অনুযায়ী তৃতীয় দফায় লগডাউন ৩ মে শেষ হয়েছে । ইতালিতে ৪ মে লগডাউন শিথিল করা হওয়ায় কেউ কেউ মনে করছেন, শিথিল হওয়ার কারনে আক্রান্তের সংখ্যা বেড়ে যেতে পারে। তবে, দোকান, বার- রেস্টুরেন্ট, অফিস খুলতে শুরু করেছে। আগের কিছু কিছু নিয়ম
এখনও বহাল রয়েছে।