ঢাকা সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১


ইতালিতে করোনা ভাইরাসে মৃত্যুর সংখ্যা ৩০ হাজার ছাড়ালো


৯ মে ২০২০ ০৪:৫৯

প্রতিকি

ইতালিতে আজ কোভিড-১৯ করোনা ভাইরাসেআক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমতে থাকলেও মোট মৃত্যুর সংখ্যা ৩০ হাজার ছাড়ালো। আজ মৃত্যু হয়েছে ২৪৩ । আজ আক্রান্ত ১৩২৭ জন এবং সুস্থ হয়েছে ২৭৪৭ জন। কিছুদিন যাবত আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমতে শুরু করায় ইতালির নাগরিকরা স্বস্তির নিঃশ্বাস ফেলতে শুরু করছে । কিন্তু হঠাৎ করে আবার বেড়ে যায়।

৮ মে ইতালিতে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ওয়াল্ডো মিটারস্ এর রিপোর্ট অনুযায়ী ১৩২৭ জন, তবে সরকারী হিসাবে আক্রান্তের সংখ্যা আরো কম। সুস্থ হয়েছে ২৭৪৭ জন, মৃত্যু হয়েছে ২৪৩ জন।

ইতালিতে করোনা ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ২,১৭,১৮৫ জন, মোট মৃত্যুর সংখ্যা ৩০,২০১ জন, তবে মোট সুস্হ হয়েছে ৯৯,০২৩ জন, গুরতর অবস্থায় আই,সি, ইউ তে রয়েছে ১,১৬৮ জন।চিকিৎসাধীন রয়েছে ৮৭,৯৬১ জন।

ইতালিতে করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কিছুটা হলেও কমতে শুরু করেছে। তবে আজকেও রেকর্ড সংখ্যক করোনা ভাইরাসে আক্রান্ত রোগী সুস্হ হয়ে বাসায় ফিরেছে।এখনও সরকার কিংবা সাধারণত মানুষ বুঝতে পারছে না কবে নাগাদএই আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা শূন্যের কোঠায় নেমে আসবে।সেই অপেক্ষায় থাকতে হবে সকলকে। সরকারের ঘোষণা অনুযায়ী তৃতীয় দফায় লগডাউন ৩ মে শেষ হয়েছে । ইতালিতে ৪ মে লগডাউন শিথিল করা হওয়ায় কেউ কেউ মনে করছেন, শিথিল হওয়ার কারনে আক্রান্তের সংখ্যা বেড়ে যেতে পারে। তবে, দোকান, বার- রেস্টুরেন্ট, অফিস খুলতে শুরু করেছে। আগের কিছু কিছু নিয়ম
এখনও বহাল রয়েছে।