ঢাকা সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১


ইতালিতে করোনা ভাইরাসে আবারো মৃত্যুহার কমছে


৮ মে ২০২০ ০৫:৪৪

প্রতিকি

ইতালিতে আজ কোভিড-১৯ করোনা ভাইরাসে মৃত্যু ২৭৪ জন, মোট সুস্হ হয়েছে ৯৬২৭৫ জন। আজ আক্রান্ত ১৪০১ জন। কিছুদিন যাবত আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমতে শুরু করায় ইতালির নাগরিকরা স্বস্তির নিঃশ্বাস ফেলতে শুরু করছে। কিন্তু হঠাৎ করে আবার বেড়ে যায়। ৭ মে ইতালিতে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ওয়াল্ডো মিটারস্ এর রিপোর্ট অনুযায়ী ১৪০১ জন, তবে,সরকারী হিসাবে আক্রান্তের সংখ্যা আরো কম । সুস্থ হয়েছে ৩০৩১ জন, মৃত্যু হয়েছে ২৭৪ জন।

ইতালিতে করোনা ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ২,১৫,৮৫৮ জন, মোট মৃত্যুর সংখ্যা ২৯,৯৫৮ জন, তবে মোট সুস্হ হয়েছে ৯৬২৭৫ জন, গুরতর অবস্থায় আই,সি, ইউ তে রয়েছে ১,৩১১ জন।চিকিৎসাধীন রয়েছে ৮৯৬২৪ জন।

ইতালিতে করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কিছুটা হলেও কমতে শুরু করেছে। তবে আজ রেকর্ড সংখ্যক করোনা ভাইরাসে আক্রান্ত রোগী সুস্হ হয়ে বাসায় ফিরেছে।এখনও সরকার কিংবা সাধারণত মানুষ বুজতে পারছে না কবে নাগাদএই আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা শূন্যের কোঠায় নেমে আসবে।সেই অপেক্ষায় থাকতে হবে সকলকে। সরকারের ঘোষণা অনুযায়ী তৃতীয় দফায় লগডাউন ৩ মে শেষ হয়েছে।তবে গতকাল ইতালিতে লগডাউন শিথিল করা হওয়ায় কেউ কেউ মনে করছেন, শিথিল হওয়ার কারনে আক্রান্তের সংখ্যা বেড়ে যেতে পারে।