ঢাকা শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


বিজিএমইএ পরিদর্শন করেছে ন্যাশনাল ডিফেন্স কলেজের প্রতিনিধিদল


২৩ মে ২০২৩ ২৩:৫৫

সংগৃহিত

এয়ার ভাইস মার্শাল মুহাম্মদ কামরুল ইসলামের নেতৃত্বে ন্যাশনাল ডিফেন্স কলেজের (এনডিসি) একটি প্রতিনিধিদল মেজর জেনারেল পদমর্যাদার তিনজন সিনিয়র ডিরেক্টরিং স্টাফসহ ২২ মে ঢাকার উত্তরায় বিজিএমইএ কমপ্লেক্স পরিদর্শন করেন।

প্রতিনিধিদলে এনডিসি কোর্সের সদস্যরা ছিলেন
বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী, বিমান বাহিনী, পুলিশ ও সিভিল সার্ভিসের কর্মকর্তাদের পাশাপাশি মিশর, ভারত, ইন্দোনেশিয়া, কেনিয়া, সৌদি আরব, ওমান, মালয়েশিয়া, মালি, নেপাল, নাইজার, নাইজেরিয়া, জর্ডান, শ্রীলঙ্কা, দক্ষিণ সুদান ও সুদান আগত বিদেশী সামরিক ঊর্ধ্বতন কর্মকর্তাগন।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান এনডিসি প্রতিনিধিদলকে স্বাগত জানান। এসময় আরও উপস্থিত ছিলেন, বিজিএমইএ সহ-সভাপতি শহীদুল্লাহ আজিম, সহ-সভাপতি মিরান আলী ও পরিচালক ইনামুল হক খান (বাবলু)।

তারা বিজিএমইএ এর প্রধান কার্যালয় ও এর বিভিন্ন বিভাগ পরিদর্শন করেন এবং কার্যক্রম সম্পর্কে অবহিত হন। বিজিএমইএ সভাপতি ফারুক হাসান এনডিসি প্রতিনিধিদলকে বাংলাদেশের পোশাক শিল্পের ওপর একটি সংক্ষিপ্ত বিবরণ দিয়ে বলেন, শিল্পটি বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছে।

তিনি তাদের পোশাক শিল্পের টেকসই উন্নয়নে বিজিএমই এর গৃহীত কার্যক্রম এবং রুপকল্প বিষয়ে অবহিত করেন।

তিনি আগামী দিনে প্রতিযোগী সক্ষমতা বজায় রাখতে পণ্য বৈচিত্র্যকরণ, প্রযুক্তির মানোন্নয়ন, দক্ষতা উন্নয়নসহ শিল্পের প্রধান অগ্রধিকারগুলো সম্পর্কেও প্রতিনিধিদলের সদস্যদের অবহিত করেন।