ঢাকা শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১

চাকরির প্রলোভন দেখিয়ে প্রতারণা : আটক-৪


৫ ফেব্রুয়ারি ২০১৯ ১২:৩৮

প্রতীকী ছবি

চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে সাধারণ মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার ঘটনায় প্রতারক চক্রের চার সদস্যকে আটক করেছে র‌্যাব-২।

রোববার (৩ ফেব্রুয়ারি) রাজধানীতে পৃথক অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটকরা একটি বাহিনীর ভুয়া পরিচয় দিয়ে দীর্ঘদিন ধরে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিল বলে জানিয়েছে র‌্যাব। প্রতারকদের পুলিশের কাছে হস্তান্তর করা হবে বলে জানা গেছে।

র‌্যাব-২ জানায়, রোববার হাজারীবাগ থানার গণকটুলি এলাকা থেকে একটি বাহিনীর পরিচয়দানকারী এক চক্রের প্রধান হোতা আতাউর রহমান (৬২) ও তার ছেলে মোহাম্মদ মামুনুর রহমানকে (৩৮) আটক করা হয়। এসময় মামুনুর রহমানের কাছ থেকে ২৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

অপরদিকে, একাই এলাকা থেকে মোহাম্মদ মঞ্জুরুল আলম (৪৮) নামে এই চক্রের আরেক সদস্যকে আটক করা হয়।

র‌্যাব-২ আরও জানায়, মঞ্জুরুল নিজেকে একটি পত্রিকার সম্পাদক পরিচয় দিয়ে বেড়ান। একইদিন সন্ধ্যায় মোহাম্মদপুরের নূরজাহান রোডের একটি বাসা থেকে আটক করা হয় রানী নামের অপরাধ চক্রের মূল হোতাকে। এসময় তার কাছ থেকে এক লাখ ৭০ হাজার টাকা ও প্রতারণার কাজে ব্যবহৃত দু’টি মোবাইল ফোন জব্দ করা হয়।

এছাড়া আটক অন্যদের কাছ থেকে বিভিন্ন পরীক্ষার প্রবেশপত্রের ফটোকপি ও কয়েকজন সামরিক কর্মকর্তার নামে ইস্যু করা সুপারিশপত্র, বেশ কয়েকটি খালি স্ট্যাম্প, বিভিন্ন লেখা ও প্রতিষ্ঠানের মনোগ্রাম সম্বলিত ৫টি সিল জব্দ করা হয়।

র‌্যাব-২ এর কমান্ডার মেজর মোহাম্মদ রুহুল আমিন বলেন, সম্প্রতি ভুয়া মেজর, ক্যাপ্টেন, ডিবি ও পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তার নাম-পদবী ব্যবহার করে একটি প্রতারক চক্র বিভিন্ন অফিস, ব্যাংক, শিক্ষা প্রতিষ্ঠানসহ নানা জায়গায় চাকরি দেওয়ার নামে মানুষদের প্রতারিত করে আসছে। র‌্যাবের কাছে বেশ কিছু জায়গা থেকে এ ধরনের প্রতারণার কিছু তথ্য আসার পর বিষয়টি নিয়ে মাঠপর্যায়ে কাজ শুরু করে র‌্যাবের একটি টিম। মাঠপর্যায়ের তদন্তকালে আমরা এমন দু’টি চক্রের সন্ধান পাই। এদের মধ্যে আতাউর রহমান একটি চক্রের মূল হোতা ও অপরাধী চক্রের মূল হোতা রানী।