ঢাকা মঙ্গলবার, ৩১শে জানুয়ারী ২০২৩, ১৯শে মাঘ ১৪২৯


সাতক্ষীরায় শিক্ষার্থীদের যৌন হয়রানি, স্কুলের প্রধান শিক্ষক ও দফতরি গ্রেফতার


২৮ নভেম্বর ২০২২ ১৩:৩৭

সাতক্ষীরার কালিগঞ্জে শিক্ষার্থীদের শ্লীলতাহানির অভিযোগে স্বরাব্দীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফুর রহমান ও দফতরি সাইফুল্লাহকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (২৭ নভেম্বর) বিকেল ৩টার দিকে গ্রামবাসীর দাবির মুখে বিদ্যালয় থেকে তাদের গ্রেফতার করা হয়।

বিদ্যালয়ের অভিভাবকদের অভিযোগ, প্রধান শিক্ষক আশরাফুর রহমান দুপুরে টিফিনের সময় বিভিন্ন শ্রেণির ছাত্রীদের দোতলায় ডেকে নিয়ে শ্লীলতাহানি করে আসছে। সম্প্রতি পঞ্চম, চতুর্থ এবং তৃতীয় শ্রেণীর ছয় ছাত্রীকে আলাদা করে ডেকে নিয়ে শ্লীলতাহানি করেন। ঘটনাটি এলাকায় জানাজানি হলে সবাই ক্ষুব্ধ হয়। বিদ্যালয়ের দপ্তরী সাইফুল্লাহর বিরুদ্ধে একই অভিযোগ রয়েছে।

এসব ঘটনা নিয়ে শত শত অভিভাবক ও গ্রামবাসীরা সকাল ১০টার দিকে বিদ্যালয় ঘেরাও করে। তারা বিদ্যালয়ে প্রধান শিক্ষক ও দপ্তরীকে অবরুদ্ধ করে রাখে। পরে বিকেল তিনটার দিকে পুলিশ প্রধান শিক্ষক ও দফতরিকে আটক করে।

ভাড়াসিমলা ইউনিয়নের স্থানীয় ইউপি সদস্য রেজাউল ইসলাম জানান, তিন মাস আগেও পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ ওঠে প্রধান শিক্ষক আশরাফুর রহমান বিরুদ্ধে। তখন মুচলেকা দিয়ে রক্ষা পান।

কালিগঞ্জ থানার উপ পরিদর্শক নকীব পান্নু আহম্মেদ জানান, গণরোষে পড়ে প্রধান শিক্ষক আশরাফুর রহমান ও দফতরি সাইফুল্লাহ। তাদের থানায় নিয়ে আসা হয়েছে।

এদিকে ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগে অভিভাবক মনিরুল ইসলাম বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হালিমুর রহমান জানান, আটক প্রধান শিক্ষক ও দফতরির বিরুদ্ধে মামলা হয়েছে। আগামীকাল আদালতে পাঠানো হবে।

নতুনসময়/আইকে