ঢাকা শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


জনগণের সঙ্গে নির্বাচনের নামে তামাশা হয়েছে: দুদু


২২ জানুয়ারী ২০১৯ ০৩:১১

ফাইল ছবি

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, গত ৩০ ডিসেম্বর দেশে যে নির্বাচন হয়েছে সেটা ছিল জনগণের সঙ্গে একটি তামাশা মাত্র। নির্বাচনের নামে আবারো একটি তামাশা হয়েছে।

সোমবার (২১ জানুয়ারি) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে ‘জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন’ আয়োজিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুলসহ- সব রাজবন্দীর মুক্তির দাবিতে আয়োজিত প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, ৩০ তারিখে যে নির্বাচন হয়েছে এটা লজ্জার নির্বাচন। নির্বাচনের নামে একটি তামাশা হয়েছে। এটাকে নির্বাচন বলা যায় না। কোনো সুষ্ঠু স্বাধীন গণতান্ত্রিক জাতি এবং দেশের মানুষ এটাকে মেনে নেয়নি। আমাদের প্রধানমন্ত্রী নির্বাচনে নিরঙ্কুশ বিজয় লাভে তিনি বিজয় উৎসবে দুর্নীতির বিরুদ্ধে এক প্রকার যুদ্ধ ঘোষণা করেছেন। আমি তাকে সর্মথন করতাম যদি তিনি নির্বাচনের আগে পদত্যাগ করতেন।

প্রধানমন্ত্রীর সমালোচনা করে বিএনপির এ নেতা বলেন, এদেশের সবচেয়ে বড় দুর্নীতিটা হয়েছে ২০১৮ সালের ৩০ ডিসেম্বর। এ নির্বাচনকে ভোট ডাকাতি, ভোট চুরি যাই বলেন এরকম একটি নির্বাচনকে যারা জায়েজ করে তারা দুর্নীতির বিচার করতে পারবেন, দুর্নীতি বাদ দিতে পারবেন। এটা আমরা মনে করি না। আমি প্রধানমন্ত্রীকে বলবো আপনি গণতন্ত্রের আয়নায় নিজেকে দেখেন।

ছাত্রদলের সাবেক এই সভাপতি আরো বলেন,গত ৩০ডিসেম্বর ভোট হয়নি, হয়েছে ২৯ডিসেম্বর মধ্যরাতে। ৩০ তারিখে ভোট হলে আপনাকে অভিনন্দন জানাতাম। আপনি পুলিশকে সর্বনিম্ন পর্যায়ে নামিয়ে রেখেছেন, তারা এখন সমাজে মুখ দেখাতে পারে না। আমার প্রশ্ন, পুলিশ তো সরকারি চাকরি করে, তাদের কেন এরকম ভাবে ব্যবহার করলেন।

তিনি বলেন, বিএনপি হয়তো এ অবস্থায় প্রতিরোধ গড়ে তুলতে পারে নাই। কিন্তু এ কথা ভাবার কোনো কারণ নাই, আগামী ৫ বছর তারা (সরকার) ক্ষমতায় থাকবে। কারণ যেকোনো সময় অসত্যের পতন হয়। সত্য দীর্ঘস্থায়ী হয়। এখন যা চলছে তা অসত্য।

আয়োজক সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, বিএনপি নেতা মোহাম্মদ শাহজাহান কামাল, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, সহ-শিক্ষা বিষয়ক সম্পাদক হেলেন জেরিন খান, নির্বাহী কমিটির সদস্য হায়দার আলী লেলিন, মো. শাফিন, জিনাফের সভাপতি লায়ন মিয়া মো. আনোয়ার, প্রমুখ।
/আনু