ঢাকা শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


ড. কামাল জনবিচ্ছিন্ন : হানিফ


২৩ অক্টোবর ২০১৮ ০২:২৫

বিএনপির সঙ্গে ঐক্য করে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে সম্পর্ক নেই এমন বক্তব্যের কারণেই ড. কামাল জনবিচ্ছিন্ন বলে দাবি করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

সোমবার বিকালে জাতীয় প্রেসক্লাবে ড. কামাল হোসেনের বক্তব্যের জবাবে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কার‌্যালয়ের সামনে শ্রমিক লীগের এক সমাবেশে এ কথা বলেন তিনি।

হানিফ বলেন, ঐক্য ফ্রন্টের নেতা এখন ড. কামাল হোসেন। কামাল হোসেন সম্পর্কে আমার বলার কিছু নেই। এই কামাল হোসেনের রাজনৈতিক জীবনে মুনাফিকি ছাড়া আর কিছু নেই। জীবনে কখনও জনগনের ভোটে নির্বাচিত হতে পারেন নি, জনবিচ্ছিন্ন। ওনি মুক্তিযুদ্ধের চেতনার কথা বলেন, আর যুদ্ধাপরাধীদের বাঁচানোর জন্য ওনার সন্তান এবং জামাই পক্ষ নিয়ে বিবৃতি দেন লবিং করেন।

ওনি বলেছেন তারেক রহমানের সয্গে আমার কোন সম্পর্ক নেই। তিনি জোট করেছেন কার সঙ্গে? বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে জোট করে বলে তারেক রহমানের সঙ্গে আমার কোন সম্পর্ক নেই। জনগন কি এতই বোকা? নিজেকে অনেক বড় পন্ডিত ভাবেন? এই কারনে জনগনের কাছে আপনার কখনো আশ্রয় হয় নাই।

জনগন এই কারণে কখনোই আপনার উপর আস্থা রাখতে পারে না, আপনি বারবার জনগন দ্বারা প্রত্যাখাত হয়েছেন। কারণ আপনি জনগনের সঙ্গে বরাবরই প্রতারণা করে আসছেন। এ দেশের জনগনকে বোকা ভাবার কোন কারণ নেই। আপনি সন্ত্রাসীর সঙ্গে জোট করবেন আর বলবেন তাদের সঙ্গে আমার কোন সম্পর্ক নেই, তাইলে সম্পর্কটা কার সঙ্গে আপনার?

মিথ্যাচার করে জনগনকে ধোকা দেওয়ার চেষ্টা করছে ড. কামাল এমন মন্তব্য করে হানিফ বলেন, “যুক্তফ্রন্টের লক্ষ কি, দেশের দূর্নীতি এবং সন্ত্রাসের বিরুদ্ধে যুক্তফ্রন্ট গঠন করেছেন। যেই দলের নেতারা দূর্নীতির দায়ে দন্ডপ্রাপ্ত আসামী তাদের সঙ্গে ঐক্য করেছেন এই ড. কামাল। ওনি কিনা বলেন দূর্নীতির বিরুদ্ধে জেহাদ ঘোষনা করেছেন।”

ওনি সন্ত্রাসের বিরুদ্ধে ঐক্য করেছেন কাদেরকে নিয়ে? সন্ত্রাসীদের নিয়ে। যে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ২১আগস্ট গ্রেনেড হামলায় সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে যাবৎজীবন দন্ডপ্রাপ্ত তার সঙ্গে ঐক্য করেছেন। যে দলের মন্ত্রীরা ফাসির দন্ডপ্রাপ্ত তাদের সঙ্গে ঐক্য করেছেন।