ঢাকা শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১


কামাল মান্না রব মেয়াদোত্তীর্ণ রাজনীতিবিদ: হাছান মাহমুদ


২২ অক্টোবর ২০১৮ ১৯:২৫

জাতীয় প্রেসক্লাবের সামনে  মানববন্ধন সমাবেশ

ড. কামাল, মান্না, আসাম আব্দুর রবকে নিয়ে গঠিত ঐক্যকে মেয়াদ উত্তীর্ণ রাজনীতিবিদদের ঐক‍্য বলে মন্তব্য করে আ. লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেন, মেয়াদ উত্তীর্ণ রাজনীতিবিদদের নিয়ে জোট গঠন করে নাম দিয়েছে জাতীয় ঐক্য। এদের নিজেদের মধ্যেই কোন ঐক‍্য নেই।

সোমবার (২২ অক্টোবর) সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের আয়োজনে "অশুভ শক্তি, বিএনপি, জামাত, ডঃ কামাল গংদের দেশ বিরোধী সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়াও দেশবাসী" মানববন্ধন সমাবেশে তিনি এ সব কথা বলেন।

তিনি বলেন, আপনারা ইতিমধ্যেই দেখেছেন জাতীয় ঐক্যের নামে যে জোট গঠন করেছিল তাতে ভাঙ্গন দেখা দিয়েছে। এর মধ্যে বি.চৌধুরি বেরিয়ে গেছে এবং নির্বাচনের তফসিল ঘোষণার পরে আমরা দেখতে পাবো আরো অনেকেই এভাবে বেরিয়ে যাচ্ছে। এটা আসলেই জাতীয় ঐক্য নয়। এটা মেয়াদ উত্তীর্ণ রাজনীতিবিদদের ঐক‍্য।

তিনি আরো বলেন, এই মেয়াদোত্তীর্ণ রাজনীতিবিদদের অনেকেই আবার এই ঐক্যের মধ্যে নেই।

তিনি বলেন, নির্বাচনকে সামনে রেখে ডঃ কামাল হোসেন মান্নার দের নেতৃত্ব দেশে আবার বিশৃঙ্খলার চেষ্টা করছে বিএনপি-জামায়াত। তারা জনগণ থেকে প্রত্যাখ্যাত হয়ে কামাল, রব, মান্না এদেরকে ভাড়া করে ষড়যন্ত্র করার পায়তারা করছে।

এ সময় ঐক‍্য ফন্টের সিলেটে সমাবেশ নিয়ে হাছান মাহমুদ বলেন, সমাবেশ করার নামে, সমাবেশের আড়ালে যদি বিশৃঙ্খলা সৃষ্টি করার অপচেষ্টা চালানো হয়। তাহলে আ. লীগ নেতাকর্মীরা বসে থাকবে না। তারা এর দাঁত ভাঙ্গা জবাব দিবে। যেভাবে ২০১৩-১৪ সালে আগুন সন্ত্রাসকে আ. লীগের নেতাকর্মীরা দাঁত ভাঙ্গা জবাব দিয়েছে এখনো তারা তাদেরকে দাঁতভাঙ্গা জবাব দেওয়ার জন্য প্রস্তুত আছে।

হাছান মাহমুদ বলেন, একটি টেলিভিশনের টকশোতে মান্নাকে পাকিস্তানের প্রশংসা করতে দেখতে পেলাম। যেখানে পাকিস্তানের বুদ্ধিজীবীরা বলছে আমাদের কে ১০ বছরের মধ্যে বাংলাদেশ বানিয়ে দিন। সেখানে আমাদের মেয়াদোত্তীর্ণ রাজনীতিবিদরা পাকিস্তানের প্রশংসা করছে।

অরুণ সরকার রানার সঞ্চালনায় মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর দক্ষিণের আমি লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আক্তার হোসেন, আ. লীগ নেতা বলরাম পোদ্দার, জাহাঙ্গীর আলম প্রমুখ।