ঢাকা শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


তৃণমূলে আনোয়ারের জনপ্রিয়তা তুঙ্গে


২২ অক্টোবর ২০১৮ ১৬:১৭

চাঁপাইনবাবগঞ্জ -২ আসনে নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আনোয়ারের জনপ্রিয়তা তৃনমুলে বেড়েছে বলে নির্বাচনী এলাকায় গুঞ্জন উঠেছে। নির্বাচনী এলাকার সাধারণ মানুষ বলছেন, এই আসনে মেধাবী এবং কেন্দ্রীয় নেতা আনোয়ার এমপি হলে এ সব অঞ্চলের ব্যাপক উন্নয়নের সম্ভাবনা রয়েছে।

আসন্ন একাদশ জাতীয় নির্বাচনকে ঘিরে এই মুহুর্তে জনমনে তৈরি হয়েছে একটাই প্রশ্ন, দলীয় প্রতীক বড় দলগুলো কাকে দিচ্ছে? আবার এ নিয়ে আলোচনা-সমালোচনাও চলছে জনমনে। তবে এই আসনে আ’লীগের মনোনয়ন প্রত্যাশীরাই আগামী নির্বাচনকে ঘিরে প্রচার -প্রচারনায় এগিয়ে রয়েছেন।আর সরকারী দলের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে যুবলীগের প্রেসিডিয়াম সদস্য এবং চাপাইনবাবগঞ্জ জেলা আ’লীগের সদস্য আনোয়ারুল ইসলাম আনোয়ারের জনপ্রিয়তা তৃনমুলে বেড়েছে বলে নির্বাচনী এলাকায় গুঞ্জন উঠেছে।

মেধাবী এই জনপ্রিয় কেন্দ্রীয় নেতা আনোয়ার তার নির্বাচনী এলাকায় নিয়মিত গণসংযোগ করছেন। গত দুর্গা পুজায় তিন উপজেলার একাধিক পুজা মন্ডপে তিনি হিন্দু ধর্মালম্বীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন এবং নৌকা প্রতীকে চান। আবার আ’লীগের নতুন মুখ মনোনিত এমপি প্রার্থীদের তালিকায় তার নাম রয়েছে প্রথম সারিতে বলে জাতীয় গনমাধ্যমে প্রকাশিত হয়েছে। এই অঞ্চলের রাজনৈতিক সমালোচকদের মতে চাপাইনবাবগঞ্জ -২ আসনে আওয়ামীলীগের দীর্ঘ মেয়াদী এমপি প্রার্থী হিসেবে আনোয়ারকে শীর্ষে রাখছে। যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আনোয়ার প্রায় ৪০ বছর ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে রাজনীতি করছেন। জননেতা শেখ হাসিনা শেষ পর্যন্ত তাকেই দলীয় প্রতীক বরাদ্ধ দিবে বলে আশাবাদী আনোয়ার। এই আসনে বর্তমান ও সাবেক এমপিসহ আরো কয়েকজন আ’লীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে মাঠে আছেন।

এ দিককে বিএনপি’র প্রার্থীদের তেমন কোন গণসংযোগ চোখে পড়ে না বলে একাধিক সুত্রে জানা যায়।

এমএ