ঢাকা বৃহঃস্পতিবার, ৯ই মে ২০২৪, ২৬শে বৈশাখ ১৪৩১


সরকার ও নির্বাচন কমিশন উভয়ই ভুয়া: মির্জা ফখরুল


২০ ডিসেম্বর ২০১৮ ০৩:৪৩

ছবি সংগৃহিত

কুমিল্লার চান্দিনায় আজ বুধবার বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর রেদওয়ান আহমেদ বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে নির্বাচনী পথসভায় বক্তব্য রাখেন । এসময় তিনি বলেন , নির্বাচনে কোনো নিরপেক্ষতা দেখি না । তাই সুষ্ঠু নির্বাচন হওয়া সম্ভব নয়।


তিনি , নির্বাচন কমিশনারের কথা প্রসঙ্গে বলেন , একজন বলেন নির্বাচনের লেভেল প্লেয়িং ফিল্ড নেই। অপরজন বলে না ,না, সব ঠিক আছে এ কেমন কথা।

 

অন্য নেতা-কর্মীরা সিইসিকে ভুয়া ভুয়া স্লোগান দিতে থাকে ।এসময় মির্জা ফখরুল বলেন, এখন তো সবায় ভুয়া। নির্বাচন কমিশন ও সরকারও ভুয়া। তারা গনতন্ত্রকে শেষ করছে।

 

তিনি আরও বলেন, কোন ভয় দেখিয়ে কাজ হবে না ধানের শীষে ভোট দিয়ে গণতন্ত্রকে মুক্ত করব জনগন।


মির্জা ফখরুল বলেন, তাদের আর কিছু নেই । তারা ভীতু । সাধারন মানুষকে মেরে-কেটে পুলিশ দিয়ে গ্রেপ্তার করে ও মিথ্যা মামলা দিয়ে জনগণকে ভোট থেকে দূরে ঠেলে দিতে চায়। এসময় জনগনকে এক হয়ে ধানের শীষে ভোট দিতে বলেন।


তিনি বলেন, দল বেঁধে কেন্দ্রে যাবেন। প্রয়োজনে কেন্দ্র পাহারা দেবেন। ভোটগণনা শেষ করে ফল নিয়ে ফিরবেন। জনগণের শক্তির কাছে কোনো সব কৌশল তুচ্ছ হয়ে যাবে । এবারের নির্বাচন গণতন্ত্রের মুক্তির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই নির্বাচন বলে দিবে আমরা গণতন্ত্র নাকি স্বৈরতান্ত্রিক রাষ্ট্রে বসবাস করছি।


এসময় ঐক্যফ্রন্টের প্রার্থী রেদওয়ান আহমেদ তাঁর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী আলী আশরাফের নির্বাচনে প্রচারণায় হামলার অভিযোগ করেন।

 

তিনি আরও বলেন, ‘আলী আশরাফ বিভিন্ন জায়গায় বলছেন, আমাকে সমাবেশ করতে দেওয়া দিবে না। তাঁর ছেলে অস্ত্রসহ কর্মীদের ওপর হামলা করছে। নানা ভাবে প্ররচাণায় বাধা দিচ্ছে’।

 

বিএনপি প্রার্থী মুজিবুর রহমানকেও মির্জা ফখরুল সাথে একমত হয়ে নির্বাচনে জয়ী করার আহ্বান জানান।

এফ,আর