ঢাকা সোমবার, ২০শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১


নিজস্ব শ্যালোমেশিন দিয়ে জলাবদ্ধতা নিরসন করলো মতিঝিল ট্রাফিক বিভাগ


৮ মে ২০২৪ ২২:২৫

সংগৃহিত

নিজেদের শ্যালোমেশিন দিয়ে রাস্তার জলাবদ্ধতা নিরসন করলেঅ ডিএমপির মতিঝিল ট্রাফিক বিভাগ। যার কারণে দীর্ঘ জানজটের হাত থেকেও রক্ষা পেয়েছে।

মতিঝিল ট্রাফিক সূত্রে জানা যায়, গত দুই দিন ভারি বৃষ্টিপাতের কারণে ট্রাফিক মতিঝিল বিভাগের রামপুরা জোনের মালিবাগ মোড় সংলগ্ন স্থানে বেশ কয়েকটি খানাখন্দ সহ জলাবদ্ধতার সৃষ্টি হয়। এ সড়কে চলাচলকারী নাগরিকদের দীর্ঘ ট্রাফিক জ্যামে পড়তে দেখা যায়। সড়কটিতে বিভিন্ন উন্নয়নমূলক কাজের জন্য যানবাহনের এমনিতেই ধীরগতি রয়েছে। এমন পরিস্থিতিতে জনগনের ভোগান্তির কথা চিন্তা করে সাময়িক পরিত্রানের জন্য নিয়োজিত ট্রাফিক পুলিশ শ্যালো মেশিনের মাধ্যমে ওই স্থানের জলাবদ্ধতা দূরীকরনে প্রানান্তকর চেষ্টা করে। শুধু তাই নয় নাগরিকবৃন্দের যাত্রা মসৃন করার লক্ষ্যে খানাখন্দ ভরাটের জন্য তারা ইট-সুড়কি দিয়ে খানাখন্দ ভরাট করে ।ফলশ্রুতিতে, যানবাহনের দীর্ঘ প্রেশার পরিলক্ষিত হয় না। নাগরিকবৃন্দ অনেকটাই স্বস্তির নিঃশ্বাস ফেলে।

ট্রাফিক মতিঝিল বিভাগের উপ পুলিশ কমিশনার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত)মঈনুল ইসলামের নিজস্ব উদ্যোগে ক্রয়কৃত উক্ত শ্যালো মেশিন দিয়ে মালিবাগ মোড়ের নিকটবর্তী স্থানে জলাবদ্ধতা নিরসনে স্বতঃস্ফুর্ত উদ্যোগী ভুমিকা পালন করে তথায় নিয়োজিত রামপুরা ট্রাফিক পুলিশের সদস্যবৃন্দ।

ট্রাফিক বিভাগ সূত্র জানায়, ট্রাফিক মতিঝিল বিভাগ সম্মানিত নগরবাসীকে স্বস্তি প্রদানে বদ্ধ পরিকর।