ঢাকা বুধবার, ১৫ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১


সাকিবকে রেখেই এশিয়া কাপের দল


৩১ আগস্ট ২০১৮ ১৫:৫৫

বাঁহাতের কনিষ্ঠায় তীব্র ব্যথা নিয়েই খেলছেন সাকিব আল হাসান। ব্যথা তীব্র হয়ে উঠলে ব্যথানাশক ইনজেকশন নিয়ে ম্যাচ খেলেছেন। পুরোপুরি ব্যথামুক্ত হতে অস্ত্রোপচারের বিকল্প নেই। তবে কিছুদিন ব্যথানাশক ইনজেকশন নিয়ে খেলা চালিয়ে যেতে পারবেন।

আগামী মাসে এশিয়াকাপ। অস্ত্রোপচারের পর মাঠে ফিরতে দুই মাসের মত সময় লাগবে। আর কখন হবে সাকিবের অস্ত্রোপচার তা নিয়ে চলছিল আলোচনা।। দলের সূচি বিবেচনায় রেখে খোঁজা হচ্ছিল অস্ত্রোপচারের উপযুক্ত সময়।

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র সফর থেকে দেশে ফিরে সাকিব বলেছিলেন, যত দ্রুত সম্ভব অস্ত্রোপচার করে ফেলতে চান তিনি। তবে বিসিবি চেয়েছিল, এশিয়া কাপ খেলার পর অস্ত্রোপচার করানোর জন্য। বিসিবি প্রধান হজের সময় এবিষয় সাকিবের সঙ্গে কথা বলেন। সাকিব দেশে ফেরার পরও কথা বলেছেন তিনি। শেষ পর্যন্ত দুই পক্ষ এক বিন্দুতে মিলিত হয়েছে।

স্কোয়াড আগে থেকেই তৈরি ছিল। অপেক্ষা ছিল হজ থেকে সাকিবের ফেরার। বুধবার রাতে দেশে ফেরার পর সাকিবের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত হলো তার আঙুলের অস্ত্রোপচার হবে এশিয়া কাপের পরে। তাই এশিয়া কাপ ক্রিকেটে সাকিবকে রেখেই বাংলাদেশ দল ঘোষণা করা হল।

১৫ সদস্যের দলে ফিরেছেন ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন। আর প্রথমবারের মতো ওয়ানডে দলে ডাক পেয়েছেন অলরাউন্ডার আরিফুল হক।

সবশেষ ওয়েস্ট ইন্ডিজ সিরিজের ১৬ সদস্যের ওয়ানডে দল থেকে বাদ পড়েছেন ওপেনার এনামুল হক, ব্যাটসম্যান সাব্বির রহমান ও পেসার আবু জায়েদ চৌধুরী।

এশিয়া কাপে বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, আরিফুল হক, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, আবু হায়দার।

আইএমটি