ঢাকা শুক্রবার, ৩রা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


চার বছর পর চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে বার্সা


১৩ মার্চ ২০২৪ ১০:৪১

সংগৃহিত

চার বছর আগে শেষবার চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে খেলেছিল বার্সেলোনা। তখন দলটিতে খেলতেন লিওনেল মেসি। এরপর মাঝে দুই বছর নকআউট পর্বেই উঠতে পারেনি দলটি। লম্বা সময় পর সেই আক্ষেপ ঘুচিয়েছে কাতালানরা। শেষ ষোলোর ম্যাচে নাপোলিকে বিদায় করে চার বছর পর কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেছে স্প্যানিশ জায়ান্টরা।

গতকাল মঙ্গলবার (১২ মার্চ) শেষ ষোলোর প্রথম লেগ ড্র করে ফেরায় ঘরের মাঠে ফিরতি লেগ হয়ে দাঁড়িয়েছিল বাঁচা-মরার লড়াই। সেই লড়াইয়ে দাপুটে ফুটবল খেলে জাভি হার্নান্দেজের দল নাপোলিকে হারিয়েছে ৩-১ গোলে। দুই লেগ মিলিয়ে বার্সেলোনার জয় ৪-২ ব্যবধানে।

ম্যাচের ১৫তম মিনিটেই এগিয়ে যায় বার্সা। রাফিনহার বাড়ানো বল থেকে কোনাকুটি শটে জাল কাঁপান ফারমিন লোপেজ। এর দুই মিনিট পরই আরো এক গোল করে বসে বার্সা। রাফিনহার শট ডানপাশের পোস্টে লেগে ফিরে আসলেন জোয়াও কানসেলো গোলপোস্টের মাঝ দিয়ে জালে বল জড়ান।

তবে দুই গোল করার পর হঠাৎ করেই খেই হারিয়ে ফেলে বার্সা। এই সুযোগে ৩০তম মিনিটে সেন্টার ব্যাক আমির রাহমানির গোলে ব্যবধান কমায় নাপোলি। দ্বিতীয়ার্ধ তাই দারুণ জমে উঠে। তবে নাপোলি সুযোগটা নিতে পারেনি ফিনিশিং ভালো না হওয়ায়। সমতাসূচক গোলের জন্য পুরোপুরি আক্রমণাত্মক হয়ে ওঠে নাপোলি। এই সুযোগে তাদের ফাঁকা রক্ষণ ভেদ করে গোল পায় বার্সা। ম্যাচের ৮৩তম মিনিটে সার্জি রবার্তোর পাস ধরে রবার্ট লেভানডোভস্কি খালি জালে বল জড়ান। তাতেই নিশ্চিত হয়ে যায় বার্সার কোয়ার্টার ফাইনালে খেলা।