ঢাকা রবিবার, ৫ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১


আগামী বিশ্বকাপ খেলা নিয়ে যা বললেন লিওনেল মেসি


৩ ডিসেম্বর ২০২৩ ১০:৪২

ছবি সংগৃহীত

কাতার বিশ্বকাপ জিতে আর্জেন্টাইনদের ৩৬ বছর ধরে পুষে রাখা স্বপ্ন পূরণ করেছিলেন লিওনেল মেসি। নিজের ক্যারিয়ারের সবচেয়ে বড় অর্জনটাও সেদিন কি দুর্দান্তভাবেই না রাঙিয়ে ছিলেন আর্জেন্টিনার অধিনায়ক। তখন থেকেই একটা প্রশ্ন বারবার ঘুরপাক খাচ্ছে সমর্থকদের মনে কাতার বিশ্বকাপেই কি শেষবারের মতো বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় মঞ্চ দেখে ফেলেছে মেসিকে? এবার সেই প্রশ্নের কিছুটা হলেও উত্তর দিলেন মেসি।

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের এক বছর পূর্তি নিয়ে প্রামাণ্যচিত্র ‘চ্যাম্পিয়ন্স এ ইয়ার লেটার’ প্রচার করেছে স্টার প্লাস। সেখানে যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও কানাডা বিশ্বকাপ নিয়ে কথা বলেছেন মেসি। ফুটবল মহাতারকা জানিয়েছেন, এই মুহূর্তে বিশ্বকাপ নিয়ে না ভাবলেও, প্রতিযোগিতায় খেলার বিষয়টি একবারে উড়িয়ে দিতে চান না তিনি।

২০২৬ বিশ্বকাপের সময় মেসির বয়স দাঁড়াবে ৩৯ বছর। ওই বয়সে শারীরিকভাবে নিজেকে ফিট রেখে বৈশ্বিক আসরে খেলাটা বেশ কঠিনই মনে করেন আর্জেন্টাইন অধিনায়ক। নিজের বিশ্বকাপ খেলা নিয়ে মেসি বলেন, আমি বিশ্বকাপ খেলা নিয়ে এখনই ভাবছি না। শতভাগ নিশ্চয়তা দিয়েও বলছি না সেখানে আমি থাকব না। যে কোনো কিছুই হতে পারে সামনে। তবে আমার ক্ষেত্রে বড় বাধা হয়ে দাঁড়াতে পারে বয়স। ৩৯ বছর বয়সে সেখানে না থাকাটাই স্বাভাবিক। এরপরও কী হবে এখনই বলা যাচ্ছে না।

বিশ্বকাপ থেকেও এই মুহূর্তে কোপা আমেরিকা নিয়েই ভাবতে চান মেসি। আগামী বছর জুনে মার্কিন মুল্লুকে অনুষ্ঠিত হবে কোপার পরবর্তী আসর। আবারও দেশকে শিরোপা জয়ের আনন্দে ভাসাতে চায় আলবিসেলেস্তেরা। আসন্ন প্রতিযোগিতায় নিজেদের সেরাটা উপহার দিতে চান বলেও জানান আটবারের ব্যালন জয়ী এই তারকা।

তিনি বলেন, যতদিন পর্যন্ত মনে হবে আমি ভালো আছি এবং দলে অবদান রাখতে পারছি ততদিন পর্যন্ত আমি কাজ চালিয়ে যাব। এখন আমি কেবল কোপা আমেরিকায় যাওয়ার কথাই ভাবছি। এরপর সময় বলবে আমি সেখানে (বিশ্বকাপে) থাকব কী থাকব না।