ঢাকা বুধবার, ৫ই অক্টোবর ২০২২, ২১শে আশ্বিন ১৪২৯


নেপালকে ৩-১ গোলে হারিয়ে ইতিহাস গড়লো নারীরা


১৯ সেপ্টেম্বর ২০২২ ১৯:১৫

ছবি- সংগৃহিত

ইতিহাস গড়ার হাতছানি নিয়েই মাঠে নেমেছিল বাংলাদেশ। প্রতিপক্ষ নেপাল। যাদের বিপক্ষে জয় অধরা হয়েই আছে। শঙ্কা তো ছিলই। কিন্তু যে দিনটা বাংলাদেশের, যে দিনটা কৃষ্ণা-শামসুন্নাহারের, সেদিন তো বাংলাদেশের লাল-সবুজ পতাকা উড়বেই। কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে ইতিহাস গড়ল বাংলাদেশ।

সোমবার ফাইনালে নেপালকে ৩-১ গোলে হারিয়ে বাংলাদেশ জিতল নারী সাফ চ্যাম্পিয়নশিপ। অর্জন করল দক্ষিণ এশিয়ার ফুটবল শ্রেষ্ঠত্ব।

বাংলাদেশের হয়ে দুটি গোল করেনছেন কৃষ্ণা রানি সরকার। আর ১টি গোল করেন শামসুন্নাহার। নেপালের হয়ে একমাত্র গোলটি করেন আনিতা বাসেত।

এর আগে বিকালে কাঠমুণ্ডুর দশরথ রঙ্গশালায় অনুষ্ঠিত শিরোপা নির্ধারণী ফাইনাল ম্যাচের শুরু থেকেই চলে আক্রমণ আর পাল্টা আক্রমণের খেলা। সেই ধারবাহিকতায় ম্যাচের ১৩তম মিনিটে এগিয়ে যায় বাংলাদেশ। এ সময় ডান প্রান্ত থেকে ক্রস করেন কৃষ্ণা রানি সরকার। আর টোকা দিয়ে বল নেপালের জালে পাঠিয়ে দেন শামসুরন্নাহার।

এরপর ম্যাচের ৪১তম মিনিটে নিজেই গোল করেন আগের গোলের যোগানদাতা কৃষ্ণা রানি সরকার। এদিকে প্রথমার্ধে গোলের দেখা পায়নি নেপাল। ফলে ২-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় লাল-সবুজের প্রতিনিধিত্বকারীরা। বিরতির পর একটি গোল শোধ করে নেপাল। কিন্তু এর রেশ কাটতে না কাটতেই আরও একটি গোল দেয় সাবিনারা।