ঢাকা শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

অন্য ধর্মের প্রতি আঘাত করিনি: পীযূষ বন্দোপাধ্যায়


১৭ মে ২০১৯ ০০:৫১

ফাইল ছবি

আমি কখনও অন্য ধর্মের প্রতি আঘাত করিনি। আমি অন‍্য ধর্মের আবেগ অনুভূতির ব‍্যাপারে সব সময় শ্রদ্ধাশীল থেকেছি বলে জানান পীযূষ বন্দোপাধ্যায়। বৃহস্পতিবার (১৬ মে) জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মলনে তিনি এ কথা বলেন।

সম্প্রতি দাড়ি রাখা ও টাখনুর উপর কাপড় পরা শুরু করা, সাংস্কৃতিক অনুষ্ঠান, বিয়ে, গায়ে হলুদ, জন্মদিন পালন, গান বাজনাসহ পারিবারিক বিভিন্ন অনুষ্ঠান হতে নিজেকে গুটিয়ে রাখাসহ বেশকিছু বিষয়কে জঙ্গিবাদের লক্ষণ হিসেবে চিহ্নিত করে বিজ্ঞাপন দেয় সম্প্রীতি বাংলাদেশ নামের একটি সংগঠন। এরপর বিষয়টি নিয়ে সোসাল মিডিয়াসহ সারাদেশে ব্যাপক আলোচনা-সমালোচনা হয়ে আসছে।

তিনি বলেন, সম্প্রতি বিভিন্ন পত্র-পত্রিকায় প্রকাশিত জঙ্গি সনাক্তকরণ বিজ্ঞাপন নিয়ে 'সম্প্রতি বাংলাদেশ' সম্পর্কে অসত্য তথ্য উপস্থাপন করে দেশের সরলপ্রাণ মানুষদের নানাভাবে বিভ্রান্ত করার অপচেষ্টা আমাদের নজরে আসে। জাতীয় পত্রিকায় প্রচারিত বিজ্ঞাপনের সাথে আমাদের প্রিয় সংগঠন সম্প্রীতি বাংলাদেশের কোন সংশ্লিষ্ঠাতা নেই।

তিনি আরো বলেন, সম্প্রীতি বাংলাদেশ মুক্তিযুদ্ধের চেতনায় দৃঢ়ভাবে বিশ্বাসী এবং সকল ধর্মের প্রতি শ্রদ্ধাশীল একটি সামাজিক সংগঠন। প্রচারিত বিজ্ঞাপন নিয়ে যে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে তা অনাভিপ্রেত ও অনাকাঙ্খিত।

এছাড়াও তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের বিরোধী একটি মহল আমাদেরকে বিতর্কিত করার জন্য পরিকল্পিতভাবে এ বিজ্ঞাপনটি প্রচার করেছে। যে বিজ্ঞাপন দেয়া হয়েছে সেখানে আমাদের সম্প্রতির কোন লোগো ছিল না। এটা ষড়যন্ত্র করে একটি মহল ছড়িয়েছে।

এছাড়াও উপস্থিত ছিলেন, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা মিজবাহুর রহমান চৌধুরী, নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল (অব) এ কে মোহাম্মদ আলী শিকদার, সম্প্রীতি বাংলাদেশের সদস্য সচিব ডা. মামুন আল মাহতাব প্রমুখ।’

নতুনসময়/আল-এম,