ঢাকা রবিবার, ২৬শে মে ২০১৯, ১২ই জ্যৈষ্ঠ ১৪২৬

শোভন-রাব্বানিকে নাটক বাদ দিতে বললেন ডাকসু নেত্রী লিপি


১৪ মে ২০১৯ ১৩:৫১

আপডেট:
২৬ মে ২০১৯ ০৩:৫৯

নাটক বাদ দিন। আপনাদের নাটক কেউ দেখতে চায় না। মারল কারা আর তদন্ত করবে কারা? মারার নির্দেশ দিছে কারা, তদন্তের নির্দেশ দিছে কারা? এভাবেই তদন্ত কমিটি নিয়ে প্রশ্ন তুললেন রোকেয়া হল শাখা ছাত্রলীগ সভাপতি ও ডাকসুর কমনরুম ও ক্যাফেটিয়া সম্পাদক বিএম লিপি আকতার। একইসঙ্গে কমিটি ভেঙে যোগ্যদের পদ না দিলে শীর্ষ নেতৃত্বকে খুব খারাপ সময় পার করতে হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।

মঙ্গলবার নিজের ফেসবুক ওয়ালে এসব কথা লিখেছেন লিপি। লিপি আকতার লিখেন, ভণ্ডামি বাদ দিয়ে, যারা বিগত ৮-৯ মাস আপনাদের চামচামি করছে, যাদের কেউ চিনে না, জীবনের প্রথম পোস্ট তাও আবার জয়েন্ট সেক্রেটারি, ভাইস প্রেসিডেন্ট, সাংগঠনিক সম্পাদক এবং সম্পাদক দিছেন, এই কমিটি ভেঙে যোগ্য, সাংগঠনিক দক্ষ লোক যারা বিগত দিনে রাজপথে ছিল, তাদের দিয়ে কমিটি করুন। নয়তো খুব খারাপ সময় পার করতে হবে আপনাদের।

এর আগে গতকাল সোমবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল করেন পদবঞ্চিতরা। মিছিলটি মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে কেন্দ্রীয় লাইব্রেরির সামনে দিয়ে রাজু ভাস্কর্যের পাদদেশে গিয়ে শেষ হয়। বিক্ষোভের সময় মধুর ক্যান্টিনের সামনে ছাত্রলীগের দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। পরে রাতে পদবঞ্চিতরা মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করতে গেলে তাদের ওপর হামলার ঘটনা ঘটে। এতে বেশ কয়েকজন নারীকর্মী আহত হন।
পদবঞ্চিত নেতাকর্মীদের অভিযোগ, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি শোভন ও সাধারণ সম্পাদক রাব্বানীর অনুসারী এবং নতুন কমিটিতে পদপ্রাপ্তরা তাদের ওপর হামলা করেছে।
এ ঘটনায় রাতেই তিন সদস্যের তদন্ত কমিটি করে কেন্দ্রীয় ছাত্রলীগ। সিনিয়র সহ-সভাপতি আল নাহিয়ান খান জয়ের নেতৃত্বে ওই কমিটিকে ৪৮ ঘণ্টার মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়। কমিটির অন্য দুই সদস্য হলেন- ফুয়াদ হোসেন শাহাদাত ও পল্লব কুমার বর্মণ।

এ বিষয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, যারা এই হামলা করেছে, তারা চরম অপরাধ করেছে। সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রকৃত দোষীদের চিহ্নিত করে বিচারের আওতায় আনা হবে।


নতুনসময়/এনএইচ