ঢাকা বুধবার, ১৭ই এপ্রিল ২০২৪, ৫ই বৈশাখ ১৪৩১

প্রতিষ্ঠাবার্ষিকীতে পাঠক-শুভানুধ্যায়ীদের ভালোবাসায় সিক্ত দ্য ডেইলি মেসেঞ্জার


২২ মার্চ ২০২৪ ১০:৫৫

সংগৃহিত

পথচলার এক বছর পূর্ণ করে দ্বিতীয় বর্ষে পা রাখলো জনপ্রিয় ইংরেজি সংবাদপত্র দ্য ডেইলি মেসেঞ্জার। এ উপলক্ষ্যে বৃহস্পতিবার (২১ মার্চ) দিনভর পত্রিকা কার্যালয়ে শুভেচ্ছা জানাতে আসেন পাঠক ও শুভানুধ্যায়ীরা।

সন্ধ্যায় কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত উল ইসলাম। এর আগে তাকে দ্য ডেইলি মেসেঞ্জার কার্যালয়ে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান পত্রিকাটির প্রকাশক এনামুল হক মনি, নির্বাহি সম্পাদক হোসন শহীদ মজনু, বার্তা প্রধান মো. নাসির উদ্দিন, প্রধান প্রতিবেদক সঞ্জয় অধিকারী রনিসহ অন্যান্য সাংবাদিকেরা।

অনুষ্ঠানে অংশ নিয়ে সংক্ষিপ্ত বক্তব্যে বিএসইসি চেয়ারম্যান শিবলী রুবাইয়াত উল ইসলাম বলেন, "শুরু থেকেই আমি দ্য ডেইলি মেসেঞ্জার পত্রিকা সম্পর্কে অবগত ছিলাম। এতদিন পেপার পড়ে যে মান দেখতাম, আজ অফিসে এসে তা আরও দৃঢ় হলো। আমি মনে করি, খুব শিগগিরই দ্য ডেইলি মেসেঞ্জার প্রথম সারির একটি সংবাদপত্রে পরিণত হবে এবং বাজারের বড় বড় পত্রিকাকে বিট করতে পারে। পত্রিকাটি সেই লক্ষ্যেই এগিয়ে যাচ্ছে বলে মনে হয়।"

"আজ আমি এই পত্রিকার যে টিম দেখলাম, সবার মধ্যে যে কর্মস্পৃহা দেখলাম, তাতে আমার মনে হয় আপনারা এটাকে অতি সহসাই প্রথম সারির একটি পত্রিকা হিসেবে প্রতিষ্ঠা করতে পারবেন। পত্রিকাটির জন্য আমার শুভেচ্ছা রইলো। পরবর্তী প্রতিষ্ঠাবার্ষিকীতে আমরা আরও পরিণত মেসেঞ্জারকে দেখতে চাই," যোগ করেন তিনি।

এর আগে, এক ভিডিও বার্তায় দ্য ডেইলি মেসেঞ্জারের প্রকাশক এনামুল হক মনি পাঠক, বিজ্ঞাপনদাতা, হকার্স, সংবাদকর্মীসহ সবাইকে শুভেচ্ছা জানান। তিনি বলেন, "আপনারা দীর্ঘ একটি বছর আমাদের পাশে থেকে অনুপ্রাণিত করেছেন। এজন্য আমরা আপনাদের প্রতি কৃতজ্ঞ। প্রিন্ট এবং ডিজিটাল মাধ্যমে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের মাধ্যমে পাঠকের আস্থার প্রতিদান দিতে আমরা বদ্ধ পরিকর।"

তিনি আরও বলেন, "খুব অল্প সময়ের মধ্যে বাংলাদেশের গণমাধ্যমগুলোর মধ্যে দ্য ডেইলি মেসেঞ্জার একটি শক্ত অবস্থান করে নিয়েছে। আমরা প্রত্যাশা করি, অচিরেই আরও ভালো নিউজ ও কন্টেন্ট দিয়ে বিশ্বের বুকে দ্য ডেইলি মেসেঞ্জারকে অনন্য উচ্চতায় নিয়ে যাব।"

প্রতিষ্ঠাবার্ষিকীতে আরও যারা শুভেচ্ছা জানাতে এসেছিলেন, তাদের মধ্যে ছিলেন বাংলাদেশ আওয়ামী যুব লীগের কেন্দ্রীয় সদস্য আবদুল্লাহ রানা ও জুবায়ের আহমেদ সাব্বির, অনলাইন পোর্টাল ঢাকা পোস্ট এর নিউজ এডিটর মাহাবুর আলম সোহাগ, বাংলা ট্রিবিউনের এসিস্ট্যান্ট নিউজ এডিটর রবিউল ইসলাম জীবন, ভোরের কাগজের হেড অব অনলাইন মিজানুর রহমান সোহেল, গুড ডে অ্যাপারেলস লিমিটেডের ডেপুটি ডিরেক্টর ইমামুল ইসলাম, একুশে টেলিভিশনের সিনিয়র রিপোর্টার মেহেদি হাসান আলবাকার প্রমুখ।