ঢাকা শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


গণতন্ত্রের নামে বিশৃংখলা করলে ছাড় দেয়া হবে না


১ সেপ্টেম্বর ২০১৮ ০১:৫৫

গণতন্ত্রের নামে কোনো বিশৃংখলা ও চক্রান্তকে ছাড় দেওয়া হবে না জা‌নি‌য়ে কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম ব‌লে‌ছেন, নির্বাচনে আসেন মাঠে খেলা হবে। জনগণ রায় দেবে। কিন্তু ঘরের ভেতরে ব‌সে বৈঠক করে ক্ষমতায় আসবেন সেই দিন আর ফিরে আসবে না।

শুক্রবার (৩১আগস্ট) বি‌কে‌লে ই‌ন্জি‌নিয়ার্স ইন‌স্টিউশন মিলনায়ত‌নে বঙ্গবন্ধু শেখ ম‌ু‌জিবুর রহমা‌নের ৪৩তম শাহাদাত বা‌র্ষিকী ও মহান জাতীয় নেতা মাওলানা আবদুর রশীদ তর্কবাগীশ এর ৩২তম প্রয়ান দিবস উপল‌ক্ষে বাংলাদেশ আজাদী লীগের এক আ‌লোচনা সভায় প্রধান অ‌তি‌থির বক্ত‌বে তি‌নি এসব কথা ব‌লেন।

তিনি ব‌লেন, একাদশ নির্বাচন নিয়ে আলোচনার কিছু নেই । ইলেকশন যথা সময়ে হবে ইলেকশন কমিশন তা ঠিক করবে। ইলেকশনের তিন মাস সরকার থাকবে।

আর যা ই হোক বিএনপির সঙ্গে আপস করার কথা যারা বলে তারা ভণ্ড প্রতারক মন্তব্য ক‌রে তি‌নি ব‌লেন, বিএন‌পির সঙ্গে কে হাত মেলাবে, খুনিদের সাথে কোনও রাজনীতি হবে না।মির্জা ফখরুল ইসলাম গতকাল বলেছেন, জামাতের সঙ্গে আছি এখনও আছি । যাঁরা এই খু‌নি ঘাতকদের সাথে র‌য়ে‌ছে আর যাই হোক বাংলাদেশর মানুষ জেনে শুনে আর অন্ধকারের দিকে যাবে না।

জয় পরাজয়ে আমরা ভয় পাই না । কিন্তু একাত্তরের ঘাতকরা কোন বিভ্রান্তের মাধ্য‌মে যেন খুনিদের ক্ষমতায় না আনতে পারে সেদিকে লক্ষ্য রাখতে চোদ্দদলকে প্রস্তুত থাকার আহ্বান জানান তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলন, সব জায়গায় দুর্গ গড়ে তুলতে হবে ।সংবিধান অনুযায়ী নির্বাচন হবে কিন্তু কোনো ষড়যন্ত্রকে ছাড় দেওয়া হবে না। যার মনে চায় নির্বাচনে আসবে যার মনে না চায় নির্বাচনে আসবে না।

বঙ্গবন্ধুকে ছোট করার জন্য যুগ যুগ ধরে ষড়যন্ত্র হচ্ছে দা‌বি ক‌রে তি‌নি ব‌লেন, কিন্তু কোনও লাভ হয়নি । বাংলাদেশ যত দিন আছে বঙ্গবন্ধুর নাম তত দিন থাকবে।জিয়াউর রহমান নেপথ্যে থে‌কে বঙ্গবন্ধুকে হত্যা করিয়েছে ।বিএনপি যত বড়ই কথা বলুক না কেন জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যার নেপথ্যে ছিল তাঁর কোনও সন্দেহ নেই।

বাংলা‌দেশ গন আজাদী লীগ এর প্রে‌সি‌ডেন্ট ্যেড‌ভো‌কেট এস‌কে সিকদার এর সভাপ‌তি‌ত্বে আ‌লোচনা সভায় আ‌রও বক্তব্য রা‌খেন, মহাস‌চিব মুহাম্মদ আতা উল্লাহ খান ১৪ দলের বিভিন্ন নেতৃবৃন্দগণতন্ত