ঢাকা বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১


সরকার ক্ষমতা‌কে ভা‌লোবা‌সে: সালাম


২৬ মে ২০১৯ ০০:১৩

সরকার দে‌শের জনগন‌কে নয় ভা‌লোবা‌সে ক্ষমতা‌কে আর এমন কোন ক্ষেত্র নাই যেখা‌নে সরকা‌রের দুর্নী‌তি নাই ব‌লে মন্তব্য ক‌রে‌ছেন বিএন‌পি চেয়ারপারস‌নের উপ‌দেষ্টা আব্দুস সালাম।

শনিবার (২৫ মে) জাতীয় প্রেসক্লাবের সামনে মোহাম্মদ জসিম উদ্দিন কবিরের সভাপতিত্বে জাতীয়তাবাদী চালক দল আয়োজিত রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের দুর্নীতি প্রতিবাদে মানববন্ধনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আস‌লে বাংলাদেশের প্রতিটি জায়গায় প্রতিটি ক্ষেত্র থেকে বর্তমান সরকার দুর্নীতি করছে। এ সরকার যখন পদ্মা সেতু শুরু ক‌রে‌ছি‌লো তখন বলা হয়েছিল ১০ হাজার কোটি টাকা খরচ হ‌বে। আর এখন ৪০ হাজার কোটি টাকার উপরে চলে গেছে তাহলে কতটুকু দুর্নীতি করেছে? দে‌শের জনগন একটু ভাবুন।
চায়নায় যে কাজ‌টি কর‌তে লা‌গে ১০ টাকা ভার‌তে লা‌গে ১৩ সেই কাজ বাংলা‌দে‌শে কর‌তে লা‌গে ৫০ টাকা। তাহ‌লে ভাবুন এই দে‌শে কতটা দুর্নী‌তি হয়। বর্তমান অ‌বৈধ সরকার দে‌শের প্র‌তি‌টি ক্ষে‌ত্রে প্র‌তি‌টি জায়গা থে‌কে দুর্নী‌তি কর‌ছে।

এছাড়াও তিনি বলেন, রুপপুর বিদ্যুৎ কেন্দ্র করা হ‌চ্ছে। এই বিদ্যুৎ কেন্দ্র থে‌কে মানুষ কতটুকু বিদ্যুৎ পা‌বে তা তা‌দের দুর্নী‌তি দে‌খে বুঝা গে‌ছে। যে বিদ্যুৎ কেন্দ্রে আবা‌সি‌কে এক‌টি বা‌লিশ উঠা‌নে ১ হাজা‌রের মত টাকা খরচ হয়। সেই বিদ্যুৎ কেন্দ্রের বিদ্যুৎ তো সাধারণ মানুষ পা‌বে না। এটা করা হ‌চ্ছে সরকা‌রের কিছু লোক‌দের পেট ভরা‌নোর জন্য। সরকার জনগনকে ভা‌লোবা‌সে না। আর সেই প্র‌জে‌ক্টের টাকা দুর্নী‌তি ক‌রে খে‌য়ে ফে‌লে। সরকার যেভা‌বে ঋণ কর‌ছে তা‌তে ১০/১৫ বছর প‌রে দেশ বি‌দেশী‌দের হা‌তে চ‌লে যা‌বে।