ঢাকা শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


ফখরুলের আসনে মান্নাকে চাইছে বিএনপির হাইকমান্ড


১৮ মে ২০১৯ ১০:৪৮

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের (বগুড়া-৬) শূন্য আসনে উপ-নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শীর্ষ নেতা, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে প্রার্থী হিসেবে চাইছে বিএনপির হাইকমান্ড। ইতিমধ্যেই বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও কারাবন্দী চেয়ারপার্সন খালেদা জিয়ার প্রস্তাব নিয়ে মহাসচিব মির্জা ফখরুল মাহমুদুর রহমান মান্নার সঙ্গে আলোচনা করেছেন বলে বিএনপি ও নাগরিক ঐক্যের সূত্রে নিশ্চিত হওয়া যায়।

বিএনপির একটি ঘনিষ্ঠ সূত্র জানায়, মাহমুদুর রহমান মান্নাকে বগুড়া-৬ আসনে নির্বাচনে লড়াই করতে এবং বিএনপিতে যোগ দেয়ারও একটি প্রস্তাব দলের হাইকমান্ড দিয়েছেন। তবে তিনি মান্না এখনো কোন জবাব দেননি।

অন্যদিকে মাহমুদুর রহমান মান্নার সাথে যোগাযোগ করে এ বিষয়ে জানতে চাইলে নতুনসময়কে তিনি বলেন, ৩০ ডিসেম্বর নির্বাচনের নামে জাতির সাথে যে প্রহসন হয়েছে তাতে করে এই উপ-নির্বাচনের চিত্র ভিন্ন কিছু হবে বলে আমি বিশ্বাস করিনা। তাই এই নির্বাচনে যাওয়ার আমার কোন আগ্রহ নেই।

বিএনপির হাইকমান্ডের প্রস্তাবের বিষয়ে জানতে চাইলে মাহমুদুর রহমান মান্না বলেন, কথা তো হয়েছে। সব কিছু বলা যাবে না। কিছু হলে জানতে পারবেন।

এ বিষয়ে জানতে চাইলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেন, জানানোর মত কিছু এখনো হয়নি। কোন সিদ্ধান্ত হলে জানতে পারবেন।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বগুড়া-৬ ও বগুড়া-২ আসন থেকে নির্বাচন করেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

জাতীয় ঐক্যফ্রন্ট ও বিএনপি ৩০ ডিসেম্বরের নির্বাচনের ফলাফল বর্জন করলেও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে মির্জা ফখরুল ছাড়া সব এমপিরা শপথ গ্রহন করে সংসদে যোগ দেন। গণফোরামের সুলতান মনসুর ও মোকাব্বিরও শপথ গ্রহন করেন। অন্যদিকে নির্ধারিত সময়ে শপথ গ্রহণ করে সংসদে না যাওয়ায় ফখরুলের আসনটিকে শূন্য ঘোষণা করা হয়।


নতুনসময়/এনএইচ