ঢাকা শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


মোকাব্বিরকে মঞ্চে বসতে দেয়ায় ড. কামালের ওপর ক্ষুব্ধ দলীয় নেতাকর্মীরা


২৭ এপ্রিল ২০১৯ ০০:৫১

গণফোরামের জাতীয় কাউন্সিলে যোগ দিয়ে নেতাকর্মীদের তোপের মুখে পড়েছেন দলীয় নির্দেশ অমান্য করে সংসদ সদস্য হিসেবে শপথ নেয়া মোকাব্বির খান।

শুক্রবার সকালে গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের সভাপতিত্বে রাজধানীর গুলিস্তানে মহানগর নাট্যমঞ্চে শুরু হয় দলটির জাতীয় কাউন্সিল। ওই কাউন্সিলে অংশ নেন মোকাব্বির খান।

কাউন্সিলে তিনি মঞ্চে ড. কামাল হোসেনের তিন আসন পর বসেন। দলীয় সিদ্ধান্ত অমান্যকারী মোকাব্বির খানের কাউন্সিলে উপিস্থিতি ও মঞ্চে বসা নিয়ে দলের কাউন্সিলরদের মধ্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখা গেছে।

গ্যালারিতে বসা নেতাকর্মীদের অনেকে মোকাব্বিরকে উদ্দেশ্য করে ক্ষোভ ঝাড়েন। তার প্রতি অশালীন ভাষা প্রয়োগ করতেও দেখা গেছে অনেককে।

নেতাকর্মীরা মোকাব্বির খানের উদ্দেশে বলেন, ‘তুই ওখানে বসে আছিস কেন? তোর তো ওখানে বসার জায়গা নয়।’

এ সময় মোকাব্বিরকে মঞ্চে বসার সুযোগ দেয়ায় দলের সভাপতি ড. কামালের ওপরও ক্ষোভ প্রকাশ করেন দলটির অনেকে।

কাউন্সিলে মোকাব্বিরের উপস্থিতি নিয়ে নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করেছেন উল্লেখ করে গণফোরামের প্রশিক্ষণ সম্পাদক রফিকুল ইসলাম পথিক বলেন, মোকাব্বির খানকে নিয়ে কামাল হোসেনের নানামুখী আচরণ রাজনীতির জন্য খুব কষ্টদায়ক।

প্রসঙ্গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের মনোনয়নে সিলেট-২ আসন থেকে নির্বাচিত গণফোরাম নেতা মোকাব্বির খান দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে সংসদ সদস্য হিসেবে শপথ নেন।

শপথ নেয়ার দুদিন পর দলের সভাপতি কামাল হোসেনের সঙ্গে দেখা করতে গিয়ে সালাম দিতেই চরম রাগান্বিত হয়ে বলেন- আপনি এখান থেকে বেরিয়ে যান, গেট আউট, গেট আউট। আমার অফিস ও চেম্বার আপনার জন্য চিরতরে বন্ধ।

নতুনসময়/এনএইচ