ঢাকা শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১


খালেদা জিয়ার মুক্তির জন্য শবে বরাতের রাতে দোয়া করবে বিএনপি


২২ এপ্রিল ২০১৯ ০১:৪৪

বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেন, দেশনেত্রীর বিরুদ্ধে যে মামলা বাংলাদেশের আইনের সকল শাখায় তার সাত দিনের মধ্যে জামিন হওয়ার কথা। সেখানে তিনি আজকে এক বছর চার মাস ধরে নির্জন কারাগারে একা রয়েছেন। এটা জাতির কাছে অত্যন্ত মর্মান্তিক ঘটনা। আমাদের ব্যর্থতা আমরা সেভাবে আন্দোলন-সংগ্রাম সৃষ্টি করতে পারিনি ওনার মুক্তির জন্য। আজ পবিত্র শবে বরাতের রাতে খালেদা জিয়ার মুক্তির জন্য দোয়া করা হবে বলে জানিয়েছেন তিনি।

রোববার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী মৎস্যজীবী দল আয়োজিত এক মানববন্ধনে এসব কথা বলেন বরকত উল্লাহ বুলু।

বুলু বলেন, জাতীয় ঐক্যফ্রন্ট গঠন করে জাতির মুক্তির জন্য আমরা নির্বাচনে অংশগ্রহণ করেছিলাম কিন্তু পৃথিবীর মানুষ দেখল রাষ্ট্রীয় সন্ত্রাসের মাধ্যমে কীভাবে আগের দিন ভোট হয়ে যায়। প্রশাসন কীভাবে ভোট লুট করে বাংলাদেশসহ পৃথিবীর মানুষ সেটা দেখল। বাংলাদেশের মুক্তিযুদ্ধের চেতনার কথা যারা বলেন, বাক-স্বাধীনতার কথা যারা বলেন, তারা ২৯ তারিখ (২৯ ডিসেম্বর) কীভাবে ভোট লুট করেছে?

বরকত উল্লাহ বুলু বলেন, শবে বরাতের রাতে আজকে আমরা দোয়া করব যেন আমাদের নেত্রী আইনি প্রক্রিয়া এবং আন্দোলনের মাধ্যমে মুক্ত পান।

তিনি আরও বলেন, বেগম খালেদা জিয়া মুক্ত হলে এদেশের গণতন্ত্র মুক্ত হবে। খালেদা জিয়া আমাদের চেতনা, বেগম খালেদা জিয়া দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের মূর্তপ্রতীক, গণতন্ত্রের মূর্তপ্রতীক, বাংলাদেশের সবচাইতে জনপ্রিয় নেত্রী।

বুলু মনে করেন, আজকে যদি বাংলাদেশের মানুষ ভোট দেয়, যদি গণভোট হয় তাহলে শতকরা ৮০ ভাগ ভোট পাবেন খালেদা জিয়া। আর আজকে যদি ভোট হয় তাহলে আওয়ামী লীগ ২০-২৫টির বেশি আসন পাবে না। এজন্য নির্বাচনের আগের দিন রাষ্ট্রীয় সন্ত্রাসের মাধ্যমে ভোট করে তারা নিজেরা রায় ঘোষণা করেছে।

বর্তমান সরকারকে অবৈধ দাবি করে তিনি বলেন, এই অবৈধ সরকারের অধীনে আমাদের ছয়জন কীভাবে নির্বাচিত হয়েছেন আমরা জানি না, কারণ দেশে ভোট হয় নাই। তাই আমরা বলতে চাই এই ছয়জন সংসদে গিয়ে এই অবৈধ সংসদকে বৈধতা দেবে না-এটাই বিএনপির সিদ্ধান্ত।

বিএনপির এই ভাইস চেয়ারম্যান আরও বলেন, আমাদের নেত্রী আন্দোলনের মাধ্যমে মুক্ত হয়ে আসবে। কোনো প্যারোলে, কোনো মধ্যরাতের আপোষনামার মাধ্যমে খালেদা জিয়া মুক্ত হতে পারেন না। কারণ ওনার জীবনে উনি আপোষ শিখেন নাই। আন্দোলন-সংগ্রামের মাধ্যমে উনার জন্ম। আন্দোলন সংগ্রামের মাধ্যমে তিনি প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন। তিনি বৃহত্তর গণতান্ত্রিক আন্দোলনের জন্য প্রস্তুতি নিতে সবাইকে আহ্বান জানান।

মানববন্ধনে অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, দলের ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, স্বেচ্ছাসেবক দল নেতা আক্তারুজ্জামান বাচ্চু প্রমুখ উপস্থিত ছিলেন।

নতুনসময়/এনএইচ