ঢাকা মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১


রাজনৈতিক গোষ্ঠী ক্ষমতা ধরে রাখার জন্য ধর্মকে অপব্যবহার করছে : ড. কামাল


২৬ মার্চ ২০১৯ ০১:২৯

অনুষ্ঠানে ড. কামালসহ অন্যান্যরা

আমাদের উদ্দেশ্য ধর্মকে ব্যবহার করা নয়কিন্তু রাজনৈতিক গোষ্ঠী তাদের ক্ষমতাকে ধরে রাখার জন্য ধর্মকে অপব্যবহার করছে।বর্তমানে ধর্মকে অপব্যবহার করে মানুষের অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে বলে মন্তব্য করেছেন গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড.কামাল হোসেন।

আজ ২৫ মার্চ (সোমবার) জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে সম্প্রতি নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ মসজিদে সন্ত্রাসী হামলায় আহত ও নিহতদের প্রতি শোক ও সংহতি প্রকাশ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন,'সংবিধানেও আছে ধর্মকে অপব্যবহার করা যাবে না।আমরা স্বাধীন দেশের নাগরিক এই নাগরিক হিসেবে আমাদের দায়িত্ব সব ধর্মের সাথে সম্প্রীতি গড়ে তোলা।

তিনি আরো বলেন, আমাদের স্বাধীনতার যুদ্ধ ছিল আমাদের সকলের অধিকার কে রক্ষা করার জন্য, বেচে থাকার অধিকার ও মৌলিক অধিকার কে রক্ষা করার জন্য। সারে সাত কোটি লোক ঐক্যবদ্ধ হয়ে যুদ্ধ করেছিল তাদের অধিকার নিশ্চিত করার জন্য। কারন যুদ্ধ ছাড়া তখন মানবাধিকার রক্ষা করা যাচ্ছিল না।

এছাড়াও এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক রাষ্ট্রদূত মোফাজ্জল করিম, অধ্যাপক সুকুমার বড়ুয়া, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদূর রহমান মান্না সহ আরোও অনেকে।