ঢাকা মঙ্গলবার, ২৬শে মার্চ ২০১৯, ১৩ই চৈত্র ১৪২৫


ঢাবির পাঁচ হলের ৪টিতে ভিপি ছাত্রলীগ, একটিতে স্বতন্ত্র


১১ মার্চ ২০১৯ ২০:৪৫

আপডেট:
২৬ মার্চ ২০১৯ ১১:১৭

প্রতিকী ছবি

ডাকসু নির্বাচনে পাঁচটি হল সংসদ নির্বাচনের ফল ঘোষণা করা হয়েছে । এর মধ্যে সার্জেন্ট জহুরুল হক হল, মুহসিন হল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, জিয়াউর রহমান হলে ছাত্রলীগ ভিপি ও জিএস পদে জয়ী হলেও হেরে গেছে ফজিলাতুন্নেসা মুজিব হলে। এই হলে সাধারণ শিক্ষার্থীদের স্বতন্ত্র প্যানেলের প্রার্থী রিকি হায়দার আশা জয়ী হয়েছেন। তবে সাধারণ সম্পাদক পদে ছাত্রলীগের সারা বিনতে জামাল জয়ী হন।

নির্বাচনের দায়িত্বে থাকা হলগুলোর সংসদ রিটার্নিং অফিসাররা এই ফলাফল ঘোষণা করেন।

সার্জেন্ট জহুরুল হক হলে সহ সভাপতি (ভিপি) পদে নির্বাচিত হয়েছেন ছাত্রলীগ সমর্থিত প্রার্থী সাইফুল্লাহ আব্বাসী। জিএস পদে জয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী তৌফিকুল ইসলাম।

হাজী মুহম্মদ মুহসীন হলে সহ সভাপতি (ভিপি) পদে নির্বাচিত হয়েছেন ছাত্রলীগ সমর্থিত প্রার্থী শহিদুল হক শিশির। তিনি পেয়েছেন ৭৬০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শাকিল মিয়া পেয়েছেন ২১৭ ভোট। জিএস নির্বাচিত হয়েছেন একই প্যানেলের মেহেদী হাসান মিজান। তিনি পেয়েছেন ৬২১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মিজান রহমান পান ২৫১ ভোট।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল সংসদে ভিপি পদে ছাত্রলীগের আকমল হোসেন ও জিএস পদে মেহেদি হাসান শান্ত নির্বাচিত হয়েছেন।

জিয়া হলে ছাত্রলীগ থেকে ভিপি নির্বাচিত হয়েছেন শরিফুল ইসলাম। তিনি পেয়েছেন ৮২৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তারেক হাসান পেয়েছেন ১৬৯ ভোট। এই প্যানেল থেকে জিএস পদে নির্বাচিত হয়েছেন হাসিবুল হোসেন শান্ত। তিনি পেয়েছেন ৬৪৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রায়হানুল ইসলাম পেয়েছেন ৩৪৪ ভোট।

তবে ফলে ফজিলাতুন্নেসা মুজিব হলে ছাত্রলীগ থেকে ভিপি হতে পারেনি। এ হলে ভিপি নির্বাচিত হয়েছেন সাধারণ শিক্ষার্থীদের স্বতন্ত্র প্যানেলের প্রার্থী রিকি হায়দার আশা। তিনি ছাত্রলীগের প্রার্থী কোহিনুর আক্তার রাখিকে পরাজিত করেন।