ঢাকা শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


গ্রেপ্তারকৃত ছাত্রদের ছাড়া না হলে স্বেচ্ছায় কারাবরণ করব: নুর


৯ অক্টোবর ২০২২ ০১:৪৩

সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের এলাকা ও ঢাকা মেডিকেল কলেজ এলাকা থেকে গ্রেপ্তার হওয়া ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের ছাড়া না হলে স্বেচ্ছায় কারাবরণ করবেন বলে জানিয়েছেন গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর।

নেতাকর্মীদের ওপর হামলা ও গ্রেপ্তারের প্রতিবাদে আজ শনিবার অর্ধশতাধিক নেতাকর্মীসহ মিছিল নিয়ে আদালতে যান তিনি। এ সময় চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের গেটের পাশে বসে পড়েন নুরসহ অন্যরা।

ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর সাংবাদিকদের বলেন, ‘রাজু ভাস্কর্যে শান্তিপূর্ণ কর্মসূচিতে ছাত্রলীগ হামলা করে। হামলায় আহত শিক্ষার্থীদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে গিয়ে হামলা করে তাদের আবার পুলিশে দেয়। নেতাকর্মীদের না ছাড়া হলে আমরা স্বেচ্ছায় কারাবরণ করব।’

উল্লেখ্য, বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার তৃতীয় বার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভা শুরুর পরপরই ঢাবি ও ঢামেকে ছাত্র অধিকার পরিষদ ও ছাত্রলীগের দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এ ঘটনায় ছাত্র অধিকার পরিষদের ঢাবি শাখার সভাপতি আখতার হোসেনসহ অন্তত ২২ জনকে আটক করে পুলিশ।তাদের বিরুদ্ধে ছাত্রলীগের নেতাকর্মীরা বাদী হয়ে শাহবাগ থানায় দুটি মামলা করে।