ঢাকা শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


সারাদেশে ফের বিক্ষোভের ডাক বিএনপির


১৬ সেপ্টেম্বর ২০২২ ২৩:২১

রাজধানীর মিরপুরে বিএনপির সমাবেশে সংঘর্ষের ঘটনায় আগামী রোববার সারাদেশে বিক্ষোভের ডাক দিয়েছে বিএনপি।

আজ শুক্রবার রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, নিরপেক্ষ সরকারের দাবির আন্দোলন নস্যাৎ ও একদলীয় শাসন পাকাপোক্ত করতে বিএনপির ওপর হামলা-নির্যাতন চালাচ্ছে সরকার। এ হামলা-নির্যাতনের প্রতিবাদে আগামী রোববার ঢাকা মহানগরসহ সব মহানগর, জেলা ও উপজেলা পর্যায়ে প্রতিবাদ, বিক্ষোভ অনুষ্ঠিত হবে এবং ঢাকা মহানগরে নয়াপল্টনে পার্টি অফিসের সামনে ৩টায় উত্তর ও দক্ষিণের যৌথ উদ্যোগে এই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে।

এ সময় মির্জা ফখরুল দাবি করেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্য, জ্বালানিসহ বিভিন্ন পণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে গত ২২ আগস্ট থেকে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে বিএনপি। এ সব কর্মসূচিতে আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীরা হামলা করেছে।এখন পর্যন্ত চারটি স্পটে সমাবেশ হয়েছে। এর মধ্যে উত্তরার কামারপাড়ার সমাবেশেও ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা হামলা চালিয়েছে।

প্রসঙ্গত, গতকাল বৃহস্পতিবার রাজধানীর মিরপুরে ৬ নম্বর সেকশন বাজারে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ার গ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করে পুলিশ। এ ঘটনার জেরে বিএনপি সারাদেশে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করে।