ঢাকা শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


সরকার পরিবর্তন চাইলে বিএনপিকে নির্বাচনে আসার আহ্বান কাদেরের


২৬ আগস্ট ২০২২ ০৭:২২

সরকার পরিবর্তন করে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে বিএনপিকে আগামী নির্বাচনে আসতে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘মির্জা ফখরুল সাহেব, সরকারের পরিবর্তন যদি চান সোজাসুজি কথা এবং পরিষ্কার বক্তব্য হলো- নির্বাচনে আসতে হবে। নির্বাচন ছাড়া সরকার পরিবর্তনের আর কোনো সুযোগ নেই। এ কথা সে কথা বলে প্রশ্নবিদ্ধ করবেন, নির্বাচনের আধুনিক পদ্বতি, টেকনোলজিতে বিশ্বাস করেন না।’

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) স্বাচিপ আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

‘সরকারকে টিকিয়ে রাখতে নির্বাচন কমিশন ইভিএম পদ্বতি নিয়েছে’- বিএনপির এমন অভিযোগের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, ‘স্থানীয় সরকারের পরীক্ষামূলকভাবে অনেকগুলো নির্বাচন এই ইভিএমে হয়েছে। এগুলো কি প্রশ্নবিদ্ধ ছিল? বলুন? সিটি করপোরেশনগুলোতেও হয়েছে। সিলেটে হয়েছে, বরিশালে হয়েছে, কুমিল্লাতে হয়েছে। কেউ কি কোনো প্রশ্ন করেছে?

তিনি আরও বলেন, যারা নির্বাচন বলতে ব্যালট পেপার ছিনতাই, নির্বাচন বলতে ভোট কারচুপি, ভোট জালিয়াতি বোঝে, তারা ইভিএমকে সমর্থন করে না। সেটা আমি বিএনপির কথাই বলছি।

স্বাচিপের বিএসএমএমইউ শাখার সভাপতি আবু নাসার রিজভীর সভাপতিত্বে আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও বিএমএ’র সভাপতি মোস্তফা জালাল মহিউদ্দিন, আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, বিএসএমএমইউ’র উপাচার্য ডা. শারফুদ্দিন আহমেদ, কেন্দ্রীয় স্বাচিপের সভাপতি ইকবাল আর্সলান, সাধারণ সম্পাদক এমএ আজিজ বক্তব্য দেন।